ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

দাওয়াতে ডেকে নিয়ে জিম্মি করে টাকা আদায়, আটক ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
দাওয়াতে ডেকে নিয়ে জিম্মি করে টাকা আদায়, আটক ৫ গ্রেফতার প্রতারক চক্রের পাঁচ সদস্য

চট্টগ্রাম: পূর্ব পরিচয়ের সূত্র ধরে নগরের বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকায় বাসায় দাওয়াতে ডেকে নিয়ে নারীদের সঙ্গে অসামাজিক কর্মকাণ্ডের নাটক সাজায়। পরে জিম্মি করে গোয়েন্দা পুলিশ পরিচয়ে চাঁদা দাবি করে।

এমন একটি চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। গ্রেফতারের পর রোববার (১২ জুলাই) আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতার প্রতারক চক্রের পাঁচ সদস্য হলো- মনোয়ারা বেগম (৪০), মৌসুমী দাশ (২২), কামরুল ইসলাম (৩০), ইয়াছিন আরাফাত (২২), ইফতু হোসাইন (২২)।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, পূর্ব পরিচয়ের সূত্র ধরে নগরের বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকায় বাসায় দাওয়াতে ডেকে নিয়ে নারীদের সঙ্গে অসামাজিক কর্মকাণ্ডের নাটক সাজিয়ে টাকা আদায়ের চেষ্টা করেছে প্রতারক চক্র। তারা নিজেদের গোয়েন্দা পুলিশ পরিচয়ে চাঁদা দাবি করে। জানতে পেরে বাকলিয়া থানা পুলিশ প্রতারকদের গ্রেফতার করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (চকবাজার জোন) মুহাম্মদ রাইসুল ইসলাম বাংলানিউজকে বলেন, মোজাফফর নামে জহুর হকার্স মার্কেটের এক দোকান কর্মচারীর সঙ্গে পূর্ব পরিচয়ের সূত্র ধরে মনোয়ারা বেগম তার বাসায় দাওয়াত দেন। ওই যুবক মনোয়ারা বেগমের বাসায় আসলে সেখানে থাকা মৌসুমীকে দিয়ে একটি রুমে আটকে রাখে। পরে অনৈতিক কাজের নাটক সাজিয়ে কামরুল, ইয়াছিন ও ইফতুকে ডেকে আনে। তারা নিজেদের গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে মোজাফফরের কাছ থেকে ১ লাখ টাকা দাবি করে, টাকা না দিলে তাকে গ্রেফতার করার ভয় দেখান।

মুহাম্মদ রাইসুল ইসলাম বলেন, মোজাফফরের মানিব্যাগে থাকা নগদ ৩ হাজার ১৫০ টাকা তারা নিয়ে ফেলে। তারা আরও টাকা দাবি করলে মোজাফফর তার দোকান মালিক সাইফুলকে কৌশলে ঘটনা জানিয়ে দেয়। সাইফুল বিকাশে আরও ৮ হাজার টাকা পাঠায়। পরে সাইফুল বাকলিয়া থানা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রতারক চক্রের সদস্যদের আটক করে।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, জুলাই ১২, ২০২০

এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa