ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

চমেক হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিলেন নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ১০:৩৯:৪৪ পিএম
চমেক হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিলেন নওফেল চমেক হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিলেন নওফেল

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদানের সুবিধার্থে দুইটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা প্রদান করেছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী।

রোববার (১২ জুলাই) সকালে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল একটি এবং মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী একটি করে মোট দুইটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা তারা উপস্থিত থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের কাছে হস্তান্তর করেন।

এ সময় ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সেবার সাথে জড়িতদের জন্য প্রণোদনা ঘোষণাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করেছেন।

তিনি স্বাস্থ্যখাতের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং চিকিৎসা সেবার সরাসরি তদারকি করছেন বলেই বাংলাদেশ এখনও পর্যন্ত করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকট শক্ত হাতে মোকাবেলা করছে।

তিনি বলেন, সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সাধ্যমত এগিয়ে এলে সরকারের পক্ষে করোনা সংকট মোকাবেলা করা আরো সহজ হবে।

সীমিত সম্পদের বিপরীতে করোনা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ায় চিকিৎসক, নার্স, ওয়ার্ড বয়, হেলথ টেকনোলজিস্টসহ স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত সকলকে ধন্যবাদ জানান শিক্ষা উপ-মন্ত্রী।

এ সময় এম. রেজাউল করিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্য সেবার সাথে জড়িত সকলে রাত-দিন করোনা ভাইরাসের সাথে সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে মানব সেবা করায় তাদের ধন্যবাদ।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেলে কলেজের অধ্যক্ষ ডা. শামীম হাসান, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দিন মাহমুদ, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সুজত পাল, সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আনোয়ারুল হক, প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ অধ্যাপিকা ডা. শাহানারা চৌধুরী, হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম, সহকারী পরিচালক ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, ডা. রাজীব পালিত, সাবেক ছাত্রনেতা মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, আরশেদুল আলম বাচ্চু, সাবেক কাউন্সিলর আব্দুর সবুর লিটন, সাবেক ছাত্রনেতা আজিজুল রহমান আজিজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa