ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বার্ষিক উন্নয়ন পরিকল্পনার ৯৬ শতাংশ বাস্তবায়ন চসিকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
বার্ষিক উন্নয়ন পরিকল্পনার ৯৬ শতাংশ বাস্তবায়ন চসিকের চসিকের লোগো

চট্টগ্রাম:  বার্ষিক উন্নয়ন পরিকল্পনার (এডিপি) ৯৬ শতাংশ বাস্তবায়নে সক্ষম হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

রোববার (১২ জুলাই) দুপুরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে জুম অ্যাপে আলোচনাকালে এ তথ্য জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম বাংলানিউজকে জানান, এডিপির বাস্তবায়নে ঢাকার দুই সিটি করপোরেশনের চেয়ে চসিক অনেক বেশি এগিয়ে।

তাই মন্ত্রী মহোদয় সন্তোষ প্রকাশ করেছেন।

কোরবানির হাটে স্বাস্থ্যবিধি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে প্রতিরোধে আসন্ন ঈদুল আজহার পশুর হাটে সামাজিক দূরত্ব নিশ্চিতের কড়া নির্দেশনা দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী।

তিনি বলেন, প্রয়োজনে পশুর হাট বাড়াতে হবে। লোকসমাগম কমাতে এখনি পরিকল্পনা সাজাতে হবে। পশুর ক্রেতা-বিক্রেতাদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করতে হবে।

এ প্রসঙ্গে মেয়র ইতিমধ্যে গৃহীত নানা উদ্যোগের বিষয় মন্ত্রীকে অবহিত করে বলেন, পশুর হাটে স্বাস্থ্য বিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হচ্ছে। পশুর হাটে বিনামূল্য হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ, পর্যাপ্ত স্বেচ্ছাসেবক নিয়োগ, আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসনের সহায়তায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরিকল্পনা রয়েছে।
                                   
বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।