ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

নকল ডিংডং চিপস কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
নকল ডিংডং চিপস কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের পাহাড়তলীতে নকল ডিংডং চিপস তৈরির একটি কারখানাকে ৩ লাখ টাকা জরিমানাসহ সাময়িকভাবে সিলগালা করে দেওয়া হয়েছে।

রোববার (১২ জুলাই) পাহাড়তলী থানাধীন সাগরিকা ছদু চৌধুরী রোডের এনএসআই  চট্টগ্রাম মেট্রো শাখার তথ্য ও মেট্রো শাখার একটি টিমের উপস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ অভিযান পরিচালনা করে

অধিদফতরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস নামের কারখানাটিতে নকল ডিংডং চিপস তৈরি, অননুমোদিত রং ব্যবহার, ছত্রাক (পাঙ্গাস) পড়া মসলা ব্যবহার, নিম্নমানের জেলি কিনে এনে শিশুখাদ্য তৈরি, বিএসটিআইয়ের মানচিহ্ন অবৈধভাবে ব্যবহার করায় ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কারখানাটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

সূত্র জানায়, এনএসআই চট্টগ্রাম মেট্রোর একটি দল নকল শিশুখাদ্য তৈরির সিন্ডিকেট ধরার লক্ষ্যে দুই সপ্তাহ নজরদারি  করে। তার পরিপ্রেক্ষিতে সাগরিকা এলাকার একজন সোর্সের মাধ্যমে ছদু চৌধুরী রোডে একটি আবাসিক ভবনে নকল শিশুখাদ্য তৈরির কারখানার খোঁজ পাওয়া যায়। পরবর্তীতে ১০ জুলাই কারখানার সামনে সার্ভেইলেন্স করে কারখানাটির কর্মকাণ্ড ও তার মালিকের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে সত্যতা পাওয়া যায়। রোববার অভিযানের সময় কারখানার মালিক জয়নাল আবেদিন এনএসআই চট্টগ্রাম মেট্রো শাখার উপস্থিতি টের পেয়ে গাড়ি যোগে দ্রুত পলায়ন করে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa