ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে কম নমুনা পরীক্ষায় শনাক্ত ১০৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ১০:৫৯:৩৩ এএম
করোনা: চট্টগ্রামে কম নমুনা পরীক্ষায় শনাক্ত ১০৫ প্রতীকী ছবি

চট্টগ্রাম: একদিনের ব্যবধানে নমুনা পরীক্ষা অর্ধেকে নেমে এসেছে চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ৪২৫টি। এর মধ্যে শনাক্ত হয়েছেন ১০৫ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৪৯০ জন।

রোববার (১২ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, চট্টগ্রামে প্রতিদিন মোট ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হলেও গতকাল ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০২টি নমুনা পরীক্ষা করে ৪২ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২০ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭৮টি নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৯টি নমুনা পরীক্ষা করে ২৮ জন শনাক্ত হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৪২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছেন ১০৫ জন। এদের মধ্যে নগরে ৬১ জন এবং উপজেলায় ৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জন মৃত্যুবরণ করেছেন, সুস্থ হয়ে ৩৭ জন বাড়ি ফিরেছেন বলে জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa