ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

মেয়াদোত্তীর্ণ, কাটা ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১১ ০৬:৫৪:১৫ পিএম
মেয়াদোত্তীর্ণ, কাটা ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

চট্টগ্রাম: মেয়াদোত্তীর্ণ, কাটা ওষুধ রাখায় নগরের তিন ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এর মধ্যে কোতোয়ালী থানাধীন কম্বাইন্ড ফা‌মে‌র্সিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৮ হাজার টাকা, পাহাড়তলী থানার এমএম ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ রাখায় ১০ হাজার টাকা ও হালিশহর থানার সবুজবাগ এলাকার মে‌ডি‌কেয়ার ২৪ ফার্মেসিকে একই অপরা‌ধে ৬ হাজার টাকা জ‌রিমানাসহ মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

শনিবার (১১ জুলাই) অধিদফতরের বাজার তদার‌কিমূলক অ‌ভিযানে এসব জরিমানা করা হয়েছে।



চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় এ অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

কোতোয়ালী থানার সি‌নেমা প্লেস এলাকার চট্টগ্রাম অ্যাগ্রো সিডসকে আমদা‌নিকৃত পাট বী‌জে আমদা‌নিকার‌কের নাম ঠিকানা ও খুচরা বিক্রয় মূল‌্য না থাকায় ২ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।
একই এলাকার এম রহমান সিড স্টোরকে মেয়াদোত্তীর্ণ বীজ বিক্রির জন্য সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত বীজ (‌মেয়াদ -ডি‌সেম্বর/২০১৯ ) ধ্বংস করা হয়।

পোর্ট কা‌নেক্টিং রোডের হা‌লিশহর মার্টকে অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিংক সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ বার্থডে কেক ও বেকা‌রি পণ‌্য সংরক্ষণ করায় ও বৈধ আমদা‌নিকারক ছাড়া বি‌দে‌শি ড্রিংক সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই প্রতিষ্ঠান‌কে জ‌নৈক ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে অন‌্য প‌ণ্যের সঙ্গে থাকা ফ্রি ও‌ডো‌নিল (আলাদাভা‌বে বিক্রির জন‌্য নয় মু‌দ্রিত) বিক্রি করায় ৫ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক ক‌রা হয়।

জনস্বার্থে আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।
   
বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa