ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেয়ালে পিঠ ঠেকলে পেছনে ফেরার উপায় নেই: নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
দেয়ালে পিঠ ঠেকলে পেছনে ফেরার উপায় নেই: নাছির দেয়ালে পিঠ ঠেকলে পেছনে ফেরার উপায় নেই: নাছির

চট্টগ্রাম: বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির বিভিন্ন দিক তুলে ধরে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেয়ালে পিঠ ঠেকে গেলে পেছনে যাবার উপায় নেই বিধায় সম্মুখ চ্যালেঞ্জ মোকাবেলায় যুদ্ধ করাটাই শ্রেয় এবং আমরা এখন তা-ই করছি।

তিনি বলেন, করোনাকালে সরকারের চিকিৎসা সেবাখাতের সক্ষমতা, মান ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। যারা প্রশ্ন তুলছেন বা সমালোচনা করছেন তাদের পরামর্শ ও সমাধানের উৎসকে অবশ্যই আমলে আনা হবে।

অভিজ্ঞতার অভাব, সীমাবদ্ধতা ও বিরূপ পরিস্থিতির আকস্মিকতায় সক্ষমতার সংকট কাটিয়ে উঠতে বেসরকারি সামাজিক উদ্যোগ ও সহায়তা একটি ইতিবাচক আশাজাগানিয়া পদক্ষেপ।

বৃহস্পতিবার (৯ জুলাই) সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডের জন্য কলেজিয়েট স্কুল-৮৬ ব্যাচের হাই ফ্লো ন্যাজাল অক্সিজেন ক্যানোলা প্রদানকালে এসব কথা বলেন মেয়র।

তিনি বলেন, করোনা মহামারির আয়ু কত দিন, মাস বা বছর পর্যন্ত হতে পারে তা নিয়ে আগাম কোনো ধারণা কারও নেই। তাই একাত্তরে বঙ্গবন্ধুর যার যা কিছু আছে তা নিয়ে শত্রুর মোকাবেলা কর; এ আহ্বানের মতোই নিজ নিজ ক্ষমতা ও সামর্থ্যকে জনমঙ্গলে উজাড় করে দিতে হবে।

অক্সিজেন ক্যানোলা প্রদানকালে কাউন্সিলর আবদুল কাদের, চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার হুমায়ুন কবীর, অধ্যক্ষ ডা. মোহাম্মদ শামীম হাসান, বিএমএ সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা. মনজুর মোর্শেদ ফিরোজ, ডা. শাহ মো. ইমরান, ডা. সাগর চৌধুরী, ডা. মুশফিকুর রহমান পিকু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।