ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৪ ঘণ্টা বিশুদ্ধ পানি দেবে চট্টগ্রাম ওয়াসা: এমডি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
২৪ ঘণ্টা বিশুদ্ধ পানি দেবে চট্টগ্রাম ওয়াসা: এমডি পাইপ লাইন সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন করেন একেএম ফজলুল্লাহ।

চট্টগ্রাম: ২০২২ সালের মধ্যে ৭০০ কিলোমিটার নতুন পাইপ লাইনে যুক্ত হচ্ছে চট্টগ্রাম ওয়াসা। পরবর্তী ধাপে ১ হাজার ২০০ কিলোমিটার পাইপ লাইন সংযোজনের মাধ্যমে সম্পূর্ণ নতুন লাইনে যুক্ত হবে পুরো নগর। তখন ২৪ ঘণ্টাই বিশুদ্ধ পানি দেওয়া যাবে।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে শেরশাহ চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি এলাকায় পাইপ লাইন সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে রাঙ্গুনিয়ার শেখ হাসিনা পানি শোধনাগার-২ চালু হলে চট্টগ্রাম ওয়াসায় পানির উৎপাদন আরও ১৪ কোটি লিটার বাড়বে।

তখন দৈনিক ৫০ কোটি লিটার পানির সরবরাহ হলে পানির চাহিদা শতভাগ পূরণ হবে।

ওয়াসা ব্যবস্থাপনা পরিচালক বলেন, বিদ্যমান পাইপ লাইন অনেক পুরনো হওয়ায় পানি সরবরাহে অনেক ক্ষেত্রে সমস্যা হয়।

নতুন পাইপ লাইন স্থাপন শেষে সরবরাহ স্থানান্তর হলে পানি সরবরাহ এবং ব্যবহারে নতুন মাত্রা যোগ হবে। তখন পূর্ণমাত্রায় পানি যাবে।

চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি স্বপন কুমার মল্লিকের সভাপতিত্বে ও সম্পাদক হাসান ফেরদৌসের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ওয়াসার বোর্ড সদস্য মহসীন কাজী, উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) তাহেরা ফেরদৌস বেগম, প্রধান প্রকৌশলী মাকসুদ আলম, সচিব শারমিন আলম, প্রকল্প পরিচালক প্রকৌশলী আরিফুল ইসলাম।

উপস্থিত ছিলেন, এনটিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান শামসুল হক হায়দরী ও সোসাইটির সদস্য সুখময় চক্রবর্তী।

বিশ্বব্যাংকের অর্থায়নে চট্টগ্রাম পানি সরবরাহ উন্নয়ন ও স্যানিটেশন প্রকল্পের আওতায় সাংবাদিক হাউজিং সোসাইটিতে পানি সরবরাহের জন্য পাইপ লাইন ও রিজার্ভার স্থাপন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০
এমআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।