ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ওয়েবিনার সিরিজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৬ ১১:৪৯:১৯ এএম
প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ওয়েবিনার সিরিজ

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ফেসবুক লাইভ ও জুমে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ওয়েবিনার সিরিজের প্রথম দুটি পর্ব।

প্রথম পর্বের বিষয় ছিল ‘ঘরে বসে গবেষণা ও পেপার লিখা: কিছু আলোচনা আর কিছু কথা’। এই পর্বে প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. আতিকুর রহমান আহাদ।

 

দ্বিতীয় পর্বের বিষয় ছিল ‘দি প্লেইস অব সোলার এনার্জি এমাং দ্য রিনিউএবল এনার্জি সোর্সেস’। এই পর্বে প্রধান আলোচক ছিলেন প্রফেসর অব রিনিউএবল এনার্জি অ্যান্ড সোলার ফটোভোল্টিকস ড. নওশাদ আমিন।

দু’টি পর্বেই ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্না ও প্রভাষক রাফি ইসলাম আলভীর উপস্থাপনায় এবং ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টোটন চন্দ্র মল্লিকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সায়েন্স ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ।

দুই পর্বেই প্রশ্ন করার সুযোগ ছিল সকল শিক্ষার্থীর জন্য। প্রিমিয়ার ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীসহ মোট ২০০জন এতে অংশগ্রহণ করেন।

পর্ব দুটি প্রিমিয়ার ইউনিভার্সিটির অফিসিয়াল ফেসবুক পেইজ এবং ডিপার্টমেন্ট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং এর পেইজে লাইভ প্রচারিত হয়েছে।

উল্লেখ্য, ওয়েবিনার সিরিজের তৃতীয় পর্ব আগামী ৯ জুলাই অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa