ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

করোনাকালে চট্টগ্রামে ফ্রন্টলাইন যোদ্ধা জিনাত সোহানা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
করোনাকালে চট্টগ্রামে ফ্রন্টলাইন যোদ্ধা জিনাত সোহানা ফ্রন্টলাইন যোদ্ধা জিনাত সোহানা

চট্টগ্রাম: অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী। পেশায় আইনজীবী এ নারী নিজেকে প্রমাণ করেছেন একজন দক্ষ সংগঠক হিসেবে। সামাজিক প্রতিবন্ধকতা ঠেকিয়ে কাজ করছেন দেশের জন্য।

জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক প্রতিরোধে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চালিয়েছেন প্রচারণা। যেসব শিক্ষা প্রতিষ্ঠানে কখনও বাজেনি জাতীয় সংগীত সেখানে শিক্ষক-শিক্ষার্থীদের সমবেত করে বাজিয়েছেন জাতীয় সংগীত।

‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ এমন সুরে মেতে উঠেছেন কওমী মাদ্রাসার শিক্ষার্থীরাও। শপথ বাক্য পড়িয়েছেন জঙ্গিবাদে না জড়ানোর।

ফ্রন্টলাইন যোদ্ধা জিনাত সোহানাএমন সব কর্মকাণ্ড পরিচালনা করা নারী সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক জিনাত সোহানা চৌধুরী করোনার সংকটেও ঘরে বসে থাকেননি।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীদের মতো তিনিও নেমে পড়েছেন করোনা সংকট মোকাবিলায়।

করোনা সংক্রমণ রোধে শুরু থেকে মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়েছেন। করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে যখন স্বাস্থ্য বিভাগ হিমশিম খাচ্ছে তখন রাজনৈতিক সহকর্মীদের সঙ্গে নেমে পড়েছেন করোনা চিকিৎসায় আইসোলেশন সেন্টার স্থাপনে।

জিনাত সোহানা চৌধুরী করোনা আইসোলেশন সেন্টার চট্টগ্রামের একজন অন্যতম উদ্যোক্তা। করোনা আইসোলেশন সেন্টারে রোগীদের সেবাও দিচ্ছেন নিয়মিত।

ফ্রন্টলাইন যোদ্ধা জিনাত সোহানাতার কারণে বাসায় থাকা স্বামী ও দুই সন্তান ঝুঁকিতে থাকবে জেনেও নিয়মিত রোগীদের সেবা দিচ্ছেন করোনা আইসোলেশন সেন্টারে।

অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা সংকট মোকাবিলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাধারণ মানুষের পাশে থাকার জন্য নির্দেশ দিয়েছেন। একজন কর্মী হিসেবে আমি আমার দায়িত্ব পালন করছি।

তিনি বলেন, করোনা রোগীদের সেবা দিতে করোনা আইসোলেশন সেন্টার-চট্টগ্রাম স্থাপন করেছি। বাসায় থাকা স্বামী ও দুই সন্তান ঝুঁকিতে থাকবে জেনেও নিয়মিত রোগীদের সেবা দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa