ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্ত ৯৬৬৮ জন, নতুন ২৬৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
চট্টগ্রামে করোনা আক্রান্ত ৯৬৬৮ জন, নতুন ২৬৩

চট্টগ্রাম: চট্টগ্রামে বেড়েই চলেছে  করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এরই মধ্যে শনাক্ত সংখ্যা অতিক্রম করেছে সাড়ে ৯ হাজার। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৬৩ জন।

শনিবার (৪ জুলাই ) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ১ হাজার ২৩৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২১৯টি নমুনা পরীক্ষা করে ৬৩ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১৭ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৪টি নমুনা পরীক্ষা করে ৮৭ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৫৮টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৫৪ জন শনাক্ত হয়।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের একটি মাত্র নমুনা পরীক্ষা করলে সেটিও করোনা পজেটিভ পাওয়া যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ২৬৩ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৬৬৮জন। এদের মধ্যে নগরে ১৯৬ জন এবং উপজেলায় ৬৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa