ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

স্বাস্থ্যবিধি না মানায় ২০ চালক-যাত্রীকে অর্থদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৩ ০৪:৪৭:০০ পিএম
স্বাস্থ্যবিধি না মানায় ২০ চালক-যাত্রীকে অর্থদণ্ড গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা পর্যবেক্ষণ করছেন ম্যাজিস্ট্রেট

চট্টগ্রাম: নগরের কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানায় ২০ চালক-যাত্রীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩ জুলাই) সকালে নগরের জিইসি এবং ওয়াসা মোড়ে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই অর্থদণ্ড দেন।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বাংলানিউজকে জানান, কয়েকটি গণপরিবহনে সুরক্ষা সামগ্রী- হ্যান্ড স্যানিটাইজার ছিলো না। চালক, সহকারী, যাত্রীরাও মুখে মাস্ক পরা অবস্থায় ছিলেন না। প্রতি দুই সিটে একজন বসার কথা থাকলেও কয়েকটি বাসে তা মানা হয়নি।

তিনি বলেন, কয়েকটি বাসে শুধু পানি দিয়ে স্যানিটাইজ করা হচ্ছিলো। যা যাত্রীদের সঙ্গে প্রতারণার শামিল। স্বাস্থ্যবিধি পালনে অবজ্ঞা করে স্যানিটাইজার না রাখা, নকল হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, পানি দিয়ে স্যানিটাইজ করা ও অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে ১০ গণপরিবহন চালককে অর্থদণ্ড করা হয়।

এছাড়া ব্যক্তিগত নোহা গাড়ি ও সিএনজিতে বেশি যাত্রী থাকায় চালক ও যাত্রীসহ আরও ১০ জনকে ভ্রাম্যমাণ আদালত অর্থদণ্ড প্রদান করেন বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa