ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

করোনার শুরু থেকে স্বাস্থ্যকর্মীদের সাহস দিয়েছেন শেখ হাসিনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০২ ০৮:৪০:৫৯ পিএম
করোনার শুরু থেকে স্বাস্থ্যকর্মীদের সাহস দিয়েছেন শেখ হাসিনা বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম: চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা করোনা সংকটের শুরু থেকে সংকট মোকাবিলায় চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের মাঝে সাহস জুগিয়েছেন।

তিনি বলেন, আমাদের এই যুদ্ধে মাঠে থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রণোদনা ঘোষণা করেছেন, নির্দেশনা দিয়েছেন।

প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী থেকে শুরু করে এই সংকট মোকাবিলায় সবাইকে মাঠে নামিয়েছেন। ১৯৭১ সালে যেভাবে সারা দেশবাসী ঐক্যবদ্ধ ভাবে মুক্তিযুদ্ধ করেছিল আজ ঠিক তেমনি ভাবে সারা দেশবাসী এক হয়ে বঙ্গবন্ধু কন্যার বলিষ্ঠ নেতৃত্বে এই সংকট শক্ত হাতে মোকাবেলা করছে।

বৃহস্পতিবার (২ জুলাই) নগরের পাঁচলাইশে প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষ থেকে করোনা আইসোলেশন সেন্টারকে অত্যাধুনিক এক্স-রে মেশিন হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, করোনা আইসোলেশন সেন্টার জনগণের মনে আস্থা তৈরি করতে পেরেছে। চিকিৎসা সেবার জন্য সাধারণ মানুষ সেখানে যাচ্ছে এবং প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃক প্রদান করা অত্যাধুনিক এক্স-রে মেশিনের কারণে তাদের চিকিৎসা সেবা প্রদান আরো সহজ ও উন্নত হবে।

শিক্ষা প্রতিষ্ঠান হয়েও মানবিক কাজে এগিয়ে আশায় প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলকে ধন্যবাদ জানান শিক্ষা উপমন্ত্রী। তাদের এই উদ্যোগ দেখে আরো অনেকে আগ্রহী হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আশরাফুল হক খান স্বপনের সভাপতিত্বে হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম, অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী।

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলজার আলম আলমগীর, প্রফেসর আমির মুহাম্মদ নসরুল্লাহ বাহাদুর, স্কুল উপাধ্যক্ষ ই.ইউ.এম ইনতেখাব, ফিরোজ চৌধুরী, মোহাম্মদ জসিম, মো. সাজ্জাদ হোসেন, নুরুল আজিম রনি।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa