ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

স্যাভলনের দামে ঘষামাজা, বেশি দামে স্যানিটাইজার বিক্রি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০২ ০৭:৫৫:২৭ পিএম
স্যাভলনের দামে ঘষামাজা, বেশি দামে স্যানিটাইজার বিক্রি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

চট্টগ্রাম: স্যাভলনের বোতলে সর্বোচ্চ খুচরা মূল্যে ঘষামাজা করে বেশি দামে বিক্রি করছে কিছু ফার্মেসি, এমনকি ফুটপাতের বিক্রেতারাও। বেশি দাম নিচ্ছে হ্যান্ড স্যানিটাইজারেরও। বিক্রি হচ্ছে মেয়াদবিহীন ওষুধও।

বৃহস্পতিবার (২ জুলাই) নগরের কোতোয়ালী, পাঁচলাইশ, চকবাজার ও ডবলমুরিং এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা এমন চিত্র দেখতে পান।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় বাজার তদারকি অভিযানে অংশ নেন অ‌ধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্লাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, অ‌ভি‌যোগকারীদের অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ এলাকার সূজা ফা‌র্মেসি‌কে বে‌শি দা‌মে স্যানিটাইজার বিক্রি করায় ১০ হাজার টাকা, সাথী মেডিক্যাল হল‌কে ৫০০ টাকায় স্যাভলন বিক্রি করায় ও র‌শিদ দিতে অপারগতা প্রকাশ করায় ১৫ হাজার টাকা, ম‌ল্লিক ড্রাগ হাউস‌কে একই অপরপ‌ধে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

চকবাজার এলাকার বেগম ফা‌র্মেসি‌কে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৩ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। ডেল্টা ফা‌র্মেসি‌কে মেয়াদোত্তীর্ণ ও অননু‌মো‌দিত ওষুধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। লালচাঁদ রোডের এ‌লিট ফুড‌কে খাদ্যদ্রব্য সরবরাহে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার করায় ২ হাজার টাকা, মূল্যতালিকা প্রদর্শন না করায় ক্যাফে জয়নগরকে ২ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।
কোতোয়ালী থানার সিরাজুদ্দৌলা সড়কের সম্রাট ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও স্যাভলনের স‌র্বোচ্চ খুচরা মূল্যে ঘষামাজা ক‌রে বে‌শি দা‌মে বিক্রি করায় ১৫ হাজার টাকা, চন্দনপুরা লাইফ কেয়ার ফা‌র্মেসি‌কে ওষু‌ধের মূল্যে ঘষামাজা করায় ৬ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

আন্দরকিল্লার জহির স্যানিটাইজারকে ফুটপা‌তে বে‌শি দা‌মে স্যাভলন বিক্রি করায় ১ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।
ডবলমুরিং থানার বেপারী পাড়া বাজারে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায়  শফি সওদাগরের মাংসের দোকানকে ১ হাজার টাকা, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার নিউ বরিশাল হোটেলকে নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংবাদপত্রে খাবার সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে পণ্য কিনতে, মাস্ক-গ্লভস প‌রতে অনু‌রোধ জানানো হয়।

এ ছাড়া কোনো বি‌ক্রেতা য‌দি বেশি মূ‌ল্যে পণ্য বা ওষুধ বিক্রি ক‌রে অথবা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের হটলাইন নম্ব‌রে  (১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ্য দি‌তে অনু‌রোধ জানান কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa