bangla news

করোনা: চট্টগ্রামে প্রতি ৮ জনে ১ জন সুস্থ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০১ ৩:২৪:৪২ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত ৮ হাজার ৮৮৫ জনের মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৬৫ জন। এই হিসাবে আক্রান্ত প্রতি ৮ জনের ১ জন সুস্থ হয়ে উঠেছেন চট্টগ্রামে।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, চলতি মাসের ১১ জুন পর্যন্ত গত আড়াই মাসে সুস্থ হয়েছেন ২৯৪ জন। কিন্তু পরের ২০ দিনে সুস্থ হয়েছে ৭৭১ জন।

সর্বশেষ গত ৩০ জুন সুস্থ হয়েছেন ৪১ জন, ২৯ জুন সুস্থ হয়েছেন ৫৯ জন, ২৮ জুন সুস্থ হয়েছেন ৩২ জন এবং ২৭ জুন সুস্থ হয়েছেন ২৫ জন।

তবে দ্বিতীয় বার টেস্টের সুযোগ না থাকায় করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এদিকে নমুনা জট কমাতে দ্বিতীয় ও তৃতীয় বার টেস্ট বন্ধ রাখার ফলে সংক্রমণের আশঙ্কা বাড়তে পারে বলে মনে করছেন করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে ওঠা রোগীরা।

তারা বলছেন- যদি করোনা পজেটিভ শনাক্ত করার পর সুস্থ হয়েছেন কিনা নিশ্চিত হওয়া না যায়, তাহলে সংক্রমণের পরিমাণ আরও বাড়তে থাকবে। তাই সংক্রমণ ঠেকাতে সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে রোগীদের আইসোলেশন নিশ্চিত করা জরুরি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে করোনা রোগীর সুস্থতার হার বৃদ্ধি পেয়েছে। এখন দ্বিতীয়বার নমুনা পরীক্ষার সুযোগ নেই। করোনা পজেটিভ রোগীরা চৌদ্দ দিন আইসোলেশনে থেকে চিকিৎসা নেবেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এমএম/এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম করোনা ভাইরাস ৪৮৪
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-07-01 15:24:42