ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিটি ওয়ার্ডে যাচ্ছে বাচ্চুর ফ্রি চিকিৎসাসেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জুন ৩০, ২০২০
প্রতিটি ওয়ার্ডে যাচ্ছে বাচ্চুর ফ্রি চিকিৎসাসেবা প্রতিটি ওয়ার্ডে যাচ্ছে বাচ্চুর ফ্রি চিকিৎসাসেবা

চট্টগ্রাম: করোনা ভাইরাসের এ দুঃসময়ে যখন চট্টগ্রামে স্বাস্থ্যব্যবস্থা নাজুক। ঠিক ওইসময়ে নগরের প্রতিটি ওয়ার্ডে ফ্রি চিকিৎসাসেবা দেওয়ার ব্যবস্থা করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা উপ-কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা আরশেদুল আলম বাচ্চু।

চলতি মাসের ৭ জুন থেকে তার এই ভ্রাম্যমাণ চিকিৎসাসেবা যাচ্ছে নগরের প্রত্যেকটা এলাকায়। ইতোমধ্যে ১৫টি এলাকায় প্রায় ৫ শতাধিক মানুষকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

শুধু চিকিৎসা নয় সঙ্গে দেওয়া হচ্ছে ফ্রি ওষুধপত্রও। করোনা আক্রান্ত ও সাধারণ রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছেন দুইজন চিকিৎসক।
আর তাদের সহযোগিতা করছেন ২০জন স্বেচ্ছাসেবক।

মঙ্গলবারও (৩০ জুন) আগ্রাবাদের শান্তি নগরে শতাধিক মানুষকে চিকিৎসাসেবা দেওয়া হয়।

আরশেদুল আলম বাচ্চু বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে বিভিন্ন হাসপাতালে সাধারণ রোগীরা চিকিৎসাসেবা না পাওয়ার অভিযোগ থেকে ফ্রি চিকিৎসাসেবা ব্যবস্থা করা। ৭ জুন থেকে আমরা করোনা আক্রান্ত ও সাধারণ রোগীদের চিকিৎসাসেবাসহ নানা পরামর্শ দিচ্ছি। মূলত করোনা আক্রান্ত যেসব রোগীর মৃদু লক্ষণ আছে, তাদের এ সেবা দেওয়া হচ্ছে। আজকে শতাধিক রোগীকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

দেশে করোনা শুরু হওয়ার পর থেকে অসহায় ও মধ্যবিত্ত পরিবারকে খাবার সহায়তা দিচ্ছেন বাচ্চু। খাবার সহায়তা ছাড়াও ফ্রি সবজি বাজার কার্যক্রম চালু করেন তিনি। । তার এই দুটি কার্যক্রম এখনও চলমান আছে।

উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা ওসমান গনি আলমগীর, নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকারিয়া দস্তগীর,সাবেক ছাত্রনেতা শরিফুল রহমান রিয়াজ, আদনান শাহরিয়ার তমাল,মোহাম্মদ সুমন, যুবলীগ নেতা তাজুল ইসলাম, নগর ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক কাজী মাহমুদুল হাসান রনি, উপ-অর্থ সম্পাদক আবু হানিফ রিয়াদ, সদস্য মাহমুদুর রশীদ বাবু, ডবলমুরিং থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিব হায়দার, ছাত্রলীগ নেতা ইমাম হোসেন ইমন, শফিক জাবেদ, এস এম মিসবাহ, তৌহিদুল ইসলাম অভি, জাবেদ রহিম মুন, আসিফ, সেলিম উদ্দীন, আশরাফুল ইসলাম শান্ত, রিফাত আবরার আলামিন, তানজিম শাওন,শুভখান মিশু শীল হাসান তারেক সায়েম,জহিরুল ইসলাম সোলতান,মোহাম্মদ দিদার, ফাহিম উদ্দীন, দিদার উদ্দীন, রিপন আহম্মেদ, মোহাম্মদ রাব্বি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুন ৩০, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad