bangla news

সিএমপি-বিদ্যানন্দ করোনা হাসপাতাল উদ্বোধন বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ১০:০০:২২ পিএম
সিএমপি-বিদ্যানন্দ করোনা হাসপাতাল

সিএমপি-বিদ্যানন্দ করোনা হাসপাতাল

চট্টগ্রাম: করোনা রোগীদের চিকিৎসার জন্য চট্টগ্রামে চালু হতে যাচ্ছে ১০০ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে ফিল্ড হাসপাতাল।

বুধবার (১ জুলাই) পতেঙ্গায় বি কে কনভেনশন সেন্টারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল। উদ্বোধন করবেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

১০০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে থাকবে ২০টি হাই ফ্লো অক্সিজেন সুবিধা সংবলিত বেড। ১২ জন চিকিৎসক, ১৮ জন নার্স ও ৫০ জন স্বেচ্ছাসেবক থাকবেন সার্বক্ষণিক চিকিৎসা ও সেবার দায়িত্বে।

একটি সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের মাধ্যমে প্রতিটি বেডে থাকবে অক্সিজেন সংযোগ। এছাড়াও রোগীদের যাতায়াত সুবিধায় থাকবে সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে ও সিএমপির সহযোগিতায় এ অস্থায়ী ফিল্ড হাসাপাতাল চালু হচ্ছে। বুধবার সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল উদ্বোধন করবেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান স্যার।

ব্রিফিং ও ট্রেনিং দেন মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর সৈয়দ জাবেদতিনি জানান, নগরের জনসাধারণ এই হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে করোনা টেস্ট করতে পারবেন। এছাড়া আক্রান্ত হলে চিকিৎসা সেবাও পাবেন বিনামূল্যে।

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধির ফলে সরকারী হাসপাতালগুলোতে স্থান সংকুলান হচ্ছে না। সাধারণ মানুষের চিকিৎসা ও জীবনের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে স্থাপন করা হচ্ছে এই বিশেষ ফিল্ড হাসপাতাল। সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমে প্রতিষ্ঠিত এই হাসপাতালের চিকিৎসা সেবা করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

এদিকে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের চিকিৎসক, নার্স, স্বেচ্ছাসেবকদের সিএমপির ব্যবস্থাপনায় করোনা চিকিৎসা বিষয়ক ব্রিফিং ও ট্রেনিং দেন মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর সৈয়দ জাবেদ।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 22:00:22