bangla news

এসএসসি: উত্তরপত্র পুনর্নিরীক্ষণে ৬০৯ জনের ফল পরিবর্তন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ২:০৫:২৫ পিএম
চট্টগ্রাম শিক্ষা বোর্ড ভবন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড ভবন।

চট্টগ্রাম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নেওয়া ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থীর উত্তরপত্র পুনর্নিরীক্ষণের পর ৬০৯ জনের ফল পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে পুনর্নিরীক্ষণের ফল ঘোষণা করা হয় বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ।

তিনি বাংলানিউজকে জানান, এইবার এসএসসি পরীক্ষার ৫২ হাজার ২৪৬টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের আবেদন করে বোর্ডের অধীনে এই পরীক্ষায় অংশ নেওয়া ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থী।

‘মঙ্গলবার প্রকাশিত পুনর্নিরীক্ষণের ফলাফলে ৬০৯ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। যাদের ১ জন ফেল থেকে জিপিএ-৫, ৪১ জন ফেল থেকে পাস, এবং অন্যদের গ্রেড পরিবর্তন হয়েছে।’

তিনি বলেন, গ্রেড পরিবর্তন না হলেও ১ হাজার ২০০ শিক্ষার্থীর ১ হাজার ২৩৫টি উত্তরপত্রের নম্বর পরিবর্তন হয়েছে। নম্বরের ভিত্তিতে এইচএসসির ভর্তিতে এটা শিক্ষার্থীদের সহায়তা করবে।

প্রসঙ্গত এই বছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় ১ হাজার ৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৪৩ হাজার ৮২৩ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ১ লাখ ২১ হাজার ৮৮৮ জন। পাসের হার ৮৪ দশমিক ৭৫ শতাংশ।

আরও খবর>>
** 
এসএসসি: ৫২ হাজার উত্তরপত্র পুনর্নিরীক্ষণের আবেদন চট্টগ্রামে
** ৫ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষা বোর্ডে

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 14:05:25