ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে চালের আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুন ২১, ২০২০
চট্টগ্রামে চালের আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ভিযানে  নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

চট্টগ্রাম: হঠাৎ বৃদ্ধি পাওয়া দামে লাগাম টানতে চট্টগ্রামে চালের বৃহত্তম পাইকারি বাজার চাক্তাইয়ে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মূল্যতালিকা না রাখায় দুইটি আড়তকে জরিমানা করা হয়।

রোববার (২১ জুন) দুপুরে চাক্তাই বাজারের চালপট্টিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে  নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

ম্যাজিস্ট্রেট উমর ফারুক বাংলানিউজকে জানান, করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী চাল নিয়ে চালবাজি করছে- এমন সংবাদের ভিত্তিতে আড়তে অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, চট্টগ্রামে চালের আড়তে দাম নিয়ে কারসাজির প্রমাণ আমরা পাইনি। তবে উত্তরবঙ্গ, রাজশাহী, নারায়ণগঞ্জ ও আশুগঞ্জের কিছু মিল মালিক চালের দাম বাড়তি রাখছেন বলে ব্যবসায়ীরা আমাদের জানিয়েছেন।

‘কারসাজির মাধ্যমে চালের দাম বাড়ালে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন ডিসি স্যার। চালের বাজার মনিটরিং করতে আড়তে নিয়মিত অভিযান পরিচালনা করবে ভ্রাম্যমাণ আদালত। ’

অভিযানে আড়তের সামনে মূল্যতালিকা না রাখার দায়ে মেসার্স আফসার অ্যান্ড ব্রাদার্স এবং মাসুদ অ্যান্ড ব্রাদার্সকে ৫ হাজার করে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয় বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ২১, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa