bangla news

পাঁচ হাসপাতালে ২০টি ভেন্টিলেটর দিল টিকে গ্রুপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৩:৩১:২৬ পিএম
মো. ইলিয়াস হোসেনের কাছে ভেন্টিলেটর হস্তান্তর করেন মো. মোফাচ্ছেল হক। ছবি: বাংলানিউজ

মো. ইলিয়াস হোসেনের কাছে ভেন্টিলেটর হস্তান্তর করেন মো. মোফাচ্ছেল হক। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় চট্টগ্রামের পাঁচ হাসপাতালকে ২০টি ভেন্টিলেটর দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ টিকে।

শুক্রবার (১৯ জুন) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের কাছে এসব ভেন্টিলেটর হস্তান্তর করেন টিকে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মো. মোফাচ্ছেল হক।

এ সময় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বিসহ জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিকে গ্রুপের দেওয়া ২০টি ভেন্টিলেটরের মধ্যে ১০টি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে, ৩টি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে, ৩টি চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে, ২টি সার্জিস্কোপ হাসপাতালে এবং ২টি পার্কভিউ হাসপাতালে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম।

তিনি বাংলানিউজকে জানান, ডিসি স্যারের আহ্বানে সাড়া দিয়ে টিকে গ্রুপ করোনা রোগীদের চিকিৎসায় ২০টি ভেন্টিলেটর দিয়েছে। এসব ভেন্টিলেটর চট্টগ্রাম নগরের পাঁচটি হাসপাতালে প্রদান করা হয়েছে। 

টিকে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মো. মোফাচ্ছেল হক বাংলানিউজকে জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অসহায় মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে টিকে গ্রুপ।  

তিনি বলেন, চট্টগ্রামে করোনা রোগী দ্রুত বাড়তে থাকায় তাদের চিকিৎসার জন্য টিকে গ্রুপের এমডি স্যারের নির্দেশে চীন থেকে ২০টি ভেন্টিলেটর আমদানি করে তা জেলা প্রশাসনকে প্রদান করেছি আমরা।

‘এইসব ভেন্টিলেটর চট্টগ্রামের করোনা ডেডিকেটেড হাসপাতালে চালু হলে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া আরও সহজ হবে।’

৩ এপ্রিল চট্টগ্রাম নগরের দামপাড়া এলাকায় ষাটোর্ধ্ব এক ব্যক্তির শরীরে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। সর্বশেষ ১৯ জুন সকালে সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী চট্টগ্রামে এখন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৯১১ জন।

লাফিয়ে লাফিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় তাদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে স্বাস্থ্যবিভাগকে। আইসিইউ, ভেন্টিলেটর, সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের সংকট  থাকায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বাড়ছে।

এই পরিস্থিতিতে সরকারি উদ্যোগের পাশাপাশি এস আলম, সিকমসহ চট্টগ্রামের বিভিন্ন শিল্প গ্রুপও করোনা রোগীদের চিকিৎসায় আইসোলেশন সেন্টার তৈরি, হাসপাতালে চিকিৎসা সামগ্রী প্রদান করছে। কয়েকটি বড় শিল্প গ্রুপের পর এবার করোনা রোগীদের চিকিৎসায় টিকে গ্রুপের পক্ষ থেকে ভেন্টিলেটরের মতো দামি চিকিৎসা সামগ্রী মিললো। 

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 15:31:26