bangla news

কানেক্ট দ্যা ডটস থেকে ফিল্ড হসপিটালে হাই ফ্লো ক্যানোলা

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ১০:২৮:৫১ পিএম
ডা. বিদ্যুৎ বড়ুয়ার হাতে হাই ফ্লো নাজাল ক্যানোলা হস্তান্তর করছেন তানভীর শাহরিয়ার রিমন

ডা. বিদ্যুৎ বড়ুয়ার হাতে হাই ফ্লো নাজাল ক্যানোলা হস্তান্তর করছেন তানভীর শাহরিয়ার রিমন

চট্টগ্রাম: করোনায় শ্বাসকষ্টে যখন আইসিউ আর ভেন্টিলেটর নিয়ে হাহাকার তখন দারুণ কার্যকর মেডিক্যাল ইক্যুইপমেন্ট হাই ফ্লো নাজাল ক্যানোলা।

 

জনগণের করোনা হাসপাতাল হিসেবে পরিচিত চট্টগ্রাম ফিল্ড হসপিটালের করোনা রোগীদের প্রচণ্ড শ্বাসকষ্ট নিবারণে দারুণ কার্যকর এই হাই ফ্লো নাজাল ক্যানোলা কিনতে ফেসবুকে জনপ্রিয় অনলাইন শো কানেক্ট দ্যা ডটসে গত ৬ জুন ১ ঘণ্টার একটি ফান্ড রাইজিং লাইভ শো আয়োজন করেছিলেন ‘কানেক্ট দ্যা ডটস’ চ্যারিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, করপোরেট ব্যক্তিত্ব তানভীর শাহরিয়ার রিমন।

ওই অনুষ্ঠানে লাইভে উপস্থিত ছিলেন ফিল্ড হসপিটালের প্রতিষ্ঠাতা এবং সিইও ডা. বিদ্যুৎ বড়ুয়া, পে ইট ফরোয়ার্ড’র প্রতিষ্ঠাতা কর কমিশনার বাদল সৈয়দ। অনুষ্ঠান চলাকালীন যু্ক্ত হয়ে বিভিন্নজন অত্যন্ত প্রয়োজনীয় এ হেলথ ইক্যুইপমেন্ট কিনতে আর্থিক সহযোগিতার আশ্বাস দেন। তাদের মধ্যে অন্যতম আইপিডিসি ফাইন্যান্সের এমডি এবং সিইও মমিন ইউ ইসলাম, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরামের সভাপতি এসএম আবু তৈয়ব, ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপক রুমানা হায়াত।

পরে অনুষ্ঠান দেখে আর্থিক সহযোগিতা দিতে এগিয়ে আসে তৈরি পোশাক খাতের প্রতিষ্ঠান মার্স অ্যাপারেলস, দুবাই প্রবাসী প্রকৌশলী রাশেদুর রহমান চৌধুরী এবং কানেক্ট দ্যা ডটস চ্যারিটি ফাউন্ডেশনর সহপ্রতিষ্ঠাতা এবং ভাইস চেয়ারম্যান রোকসানা শাহরিয়ার ।

সব মিলে যে আর্থিক সহযোগিতা আসে তা থেকে একটি অত্যাধুনিক অটোমেটেড হাই ফ্লো নাজাল ক্যানোলা, ২টি রেসপাইকেয়ার AO5W অক্সিজেন কলসেনট্রেটরের অর্ডার দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৮ জুন) সন্ধ্যায় অনাড়ম্বর আয়োজনে ফিল্ড হসপিটালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়ার হাতে হাই ফ্লো নাজাল ক্যানোলাসহ কিছু নগদ অর্থ সহায়তা তুলে দেন ‘কানেক্ট দ্যা ডটস’ চ্যারিটির প্রতিষ্ঠাতা তানভীর শাহরিয়ার রিমন।

বাকি দুটি অত্যাধুনিক AO5W অক্সিজেন কলসেনট্রেটর আগামী সপ্তাহে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি।

ডা. বিদ্যুৎ বড়ুয়া কানেক্ট দ্যা ডটসের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, জনগণের ফিল্ড হসপিটালের পাশে আমরা সবসময় জনগণকেই চাই। আমাদের সর্বোচ্চ নিবেদনে আমরা রোগীদের সেবা দিয়ে যাচ্ছি নিরলস এবং সেটা সবসময় দিয়ে যাব।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 22:28:51