bangla news

অবরুদ্ধ কাট্টলীতে ঘোরাঘুরি, গুণতে হলো জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৮:৪৫:৫৩ পিএম
চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: লকডাউনের মধ্যে বাসার বাইরে এসে ঘোরাঘুরি, সরকারি নির্দেশনা না মেনে দোকান খোলার দায়ে একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৭ জুন) বিকেলে সিটি করপোরেশনের ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের বিভিন্ন এলাকায় লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

বিকেল থেকে রাত পর্যন্ত চলা এই অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

অভিযানে জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে এসে সড়কে ঘোরাঘুরির দায়ে ১১ জন পথচারীকে বিভিন্ন অঙ্কের অর্থদণ্ড প্রদান করা হয়।

ছবিঃ বাংলানিউজ

এছাড়া সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ৭ দোকানিকে বিভিন্ন অঙ্কের অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বাংলানিউজকে জানান, উত্তর কাট্টলী ওয়ার্ড লকডাউন ঘোষণা করা হলেও স্বাস্থ্যবিধি না মেনে অযথা ঘোরাঘুরি করার দায়ে ১১ পথচারীকে আইনের আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, সরকারি নির্দেশ না মেনে চায়ের দোকান খোলা রাখায় সেখানে মানুষের ভিড় ছিলো। এই কারণে ৭ দোকানিকে জরিমানা করা হয়েছে। ফের দোকান না খোলার বিষয়ে মুচলেকা নেওয়া হয়েছে।

অভিযানে আসরের নামাযের সময় একটি মসজিদে প্রায় ৪০ জন মুসল্লি নিয়ে নামায আদায় করায় ওই মসজিদের ইমাম ও মুয়াজ্জিনকে লকডাউন চলাকালীন ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা অনুযায়ী ৫ জন নিয়ে জামাতে নামাজ আদায়ের অনুরোধ করা হয় বলে জানান এই ম্যাজিস্ট্রেট।

ছবি: বাংলানিউজ

চার পোশাক কারখানায় অভিযান

এদিকে মঙ্গলবার মধ্যরাত থেকে লকডাউন ঘোষণার পর বুধবার সকালে উত্তর কাট্টলীর বিভিন্ন এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী এবং আলী হাসান।

অভিযানে সরকারি নির্দেশনা না মেনে কারখানা খোলা রাখায় এইচবি ফ্যাশন, এইচকে টিজি গার্মেন্টস লিমিটেড, কাট্টলী টেক্সটাইল লিমিটেড এবং গার্টেক্স গার্মেন্টস লিমিটেড কর্তৃপক্ষকে সতর্ক করা হয়।

এ সময় উত্তর কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সেনাবাহিনীর মেজর মেজবাহ ও ক্যাপ্টেন নাহরিন এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ১৭, ২০২০
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 20:45:53