ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইসোলেশন সেন্টারের কর্মীরা মানবতার যোদ্ধা: নাছির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ১৪, ২০২০
আইসোলেশন সেন্টারের কর্মীরা মানবতার যোদ্ধা: নাছির ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: করোনা মহামারীর এ ঝুঁকি মোকাবিলায় যারা কাজ করবেন তারা মানব ও দেশের সেবায় একজন যোদ্ধা হিসেবে গণ্য হবেন।

করোনা রোগীদের সেবার সময় প্রথমে খেয়াল রাখতে হবে নিজেকে সুরক্ষিত রেখে কীভাবে সেবা দেওয়া যায়। নিজেকে সুরক্ষিত রেখে সেবা দেওয়া গেলে দীর্ঘদিন সেবা দেওয়া সম্ভব হবে।

চসিকের ২৫০ শয্যার সিটি হল কোভিড আইসোলেশন সেন্টারে নিয়োগপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও স্টাফদের ২ দিনের প্রশিক্ষণ কার্যক্রমের প্রথম দিন রোববার (১৪ জুন) মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

তিনি বলেন, এ আইসোলেশন সেন্টারের সেবার ওপর চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্যসেবার সুনাম জড়িত।

তাই নগরবাসী যত বেশি সেবা পাবেন তত বেশি চসিকের সম্মান বৃদ্ধি পাবে।

এ আইসোলেশন সেন্টারে নিয়োগপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও স্টাফদের চাকরি স্থায়ীকরণে অগ্রাধিকার দেওয়া হবে।

তাই সবাইকে নিজ নিজ দায়িত্ব সম্পর্কে সচেতন থেকে সঠিকভাবে কর্তব্য পালন করার আহ্বান জানান মেয়র।

প্রশিক্ষণ কার্যক্রম শেষ হলে করোনা আক্রান্ত রোগীদের ভর্তি করানো হবে এ সেন্টারে।

এ সময় চসিক কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, ডা. সুশান্ত বড়ুয়া, ডা. অনুরুদ্ধ ঘোষ জয়, ডা. মো. রবিউল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এ সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় নগরবাসীকে আরও বেশি সচেতন হতে হবে।

করোনার মতো মহামারীকালে আমাদের প্রধানমন্ত্রী জনগণের পাশে রয়েছেন। এ মহামারী দুর্যোগে কেউ যেন অনাহারে না থাকে, সেজন্য আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই কোনো অসহায় ব্যক্তি যাতে অভুক্ত না থাকে সেদিক চিন্তা করে প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার সামগ্রী প্রতিদিন অসহায়দের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আমরা যে যেখানে কাজ করি না কেন সর্বাগ্রে নিজের সুরক্ষা নিশ্চিত করতে হবে। সচেতনতা অবলম্বন করে করোনা মোকাবিলা করা সম্ভব।

বিকেলে বিভিন্ন সংগঠনের শ্রমিক কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন মেয়র।

চট্টগ্রাম ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ২৫০ শ্রমিক পরিবারে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেওয়ার সময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, আব্দুল নবী লেদু, সফিকুর রহমান, আবদুর সবুর, উৎপল বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটি হকার্স লীগ ও নিউমার্কেট দোকান কর্মচারী ইউনিয়নের ৪০০ পরিবারে উপহার বিতরণের সময় মো. আজগর আলী, মো. জাহাঙ্গীর আলম, মো. আলমগীর, মো. বগতিয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুন ১৪, ২০২০
এআর/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad