ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

ওষুধের খুচরা বাজারে অভিযান, ৬৫ হাজার টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জুন ১০, ২০২০
ওষুধের খুচরা বাজারে অভিযান, ৬৫ হাজার টাকা জরিমানা ষুধের খুচরা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম: ওষুধের বাড়তি দাম আদায় ঠেকাতে পাইকারি বাজার হাজারী গলির বিভিন্ন ফার্মেসিতে বড় ধরনের অভিযানের পর এইবার ওষুধের খুচরা বাজারে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ জুন) নগরের আকবর শাহ এলাকার বিভিন্ন ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন। এ সময় ড্রাগ আইন লঙ্ঘনের দায়ে ৩টি ফার্মেসিকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার। তাকে সহায়তা করেন ওষুধ প্রশাসন অধিদফতরের ওষুধ তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান।

মো. কামরুল হাসান বাংলানিউজকে জানান, কারোনার প্রভাবে চট্টগ্রামে রোগী বাড়ছে। বাড়ছে ওষুধের চাহিদাও। এই পরিস্থিতিতে ওষুধের সরবরাহ ঠিক রাখতে জেলা প্রশাসন এবং ওষুধ প্রশাসন যৌথ অভিযান পরিচালনা করছে।

তিনি বলেন, বুধবারের অভিযানে অননুমোদিত ও নিবন্ধনহীন ওষুধ বিক্রি করে ড্রাগ আইন লঙ্ঘনের দায়ে তিনটি ফার্মেসিকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওষুধ বিক্রির সময় ক্রেতাকে রশিদ দিতে ফার্মেসি মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুন ১০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa