ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেশি দামে ওষুধ বিক্রি সমাজবিরোধী, শাস্তির দাবি রাখে: নাছির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ৭, ২০২০
বেশি দামে ওষুধ বিক্রি সমাজবিরোধী, শাস্তির দাবি রাখে: নাছির করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: ইদানীং কিছু কিছু ফার্মেসিতে বেশি দামে ওষুধ বিক্রি করা হচ্ছে উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় সারা দেশ যখন এক হয়ে কাজ করছে তখন কিছু কিছু লোক মানুষের অসহায়ত্বকে পুঁজি করে কয়েকগুণ বেশি মূল্যে ওষুধ বিক্রি করছে, যা অনাকাঙ্ক্ষিত ও অমানবিক।

তাদের এই অমানবিক সমাজবিরোধী কাজ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি রাখে। ওষুধের দামে কারসাজির অপরাধী চক্রকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে প্রসাশন।

এ ধরনের অমানবিক কাজের বিরুদ্ধে অভিযান চলছে।

রোববার (৭ জুন) সকালে নগরের বিবিরহাটের ওয়ার্ড কার্যালয় ও চান্দগাঁও হামিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ বুথ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

তিনি বলেন, নগরবাসীর দ্বারপ্রান্তে সেবা পৌঁছানোর লক্ষ্যে চসিকের উদ্যোগে দ্বিতীয় দফায় ২টি করোনা টেস্টিং বুথ উদ্বোধন করা হলো। নমুনা পরীক্ষার ফল পেতে অহেতুক উদগ্রীব হবেন না। রোগী প্রদত্ত মোবাইল নম্বরে স্বয়ংক্রিয়ভাবে ফলাফল চলে যাবে। তারপরও নিয়মানুযায়ী নমুনা সংগ্রহের পর নির্দ্দিষ্ট ল্যাবে যাবে পরীক্ষার জন্য। ল্যাবে পরীক্ষাকৃত নমুনার ফল দেওয়া হবে চট্টগ্রাম সিভিল সার্জনের কাছে, সিভিল সার্জন নির্দিষ্ট থানায় পাঠিয়ে দেবেন। এটি খুবই তড়িৎগতিতে হয়ে থাকে।

বিবিরহাট ওয়ার্ড কার্যালয়ে করোনা টেস্টিং বুথ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর মো. মোবারক আলী এবং হামিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় করোনা টেস্টিং বুথ উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু।

এ সময় মেয়রের একান্ত সচিব মো. মোহাম্মদ আবুল হাশেম, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. হানিফ উদ্দিন, ব্র্যাকের বিভাগীয় ব্যবস্থাপক ইয়াছিন মিয়া, নগর আওয়ামীলীগের সদস্য বেলাল আহমদ, মামুনুর রশিদ মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

নমুনা পরীক্ষায় সাধারণ উপসর্গ নিয়ে ভীত না হয়ে  মেয়র নগরবাসীকে শান্ত থাকার অনুরোধ জানিয়ে বলেন, এসব বুথে আপনারা অহেতুক ভিড় এড়িয়ে চলুন। প্রকৃত রোগীদের সেবা পেতে সুযোগ করে দেবেন। স্বাস্থ্যবিধি মেনে চললেই এ রোগ থেকে অনেকটা পরিত্রাণ পাওয়া সম্ভব।

তিনি চট্টগ্রাম নগরে অবস্থানরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের এ করোনা সংকট মোকাবেলায় আন্তরিক ভাবে চিকিৎসাসেবা দেওয়ার আহ্বান জানান।    

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ০৭, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।