bangla news

বাংলাদেশ ছাড়লেন এইউডব্লিও’র ১১০ আফগান শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৬ ৬:০৪:৩১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: আফগানিস্তান থেকে চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিও) এ পড়তে আসা ১১০ আফগান শিক্ষার্থী নিজ দেশে ফিরে গেছেন।

শনিবার (৬ জুন) সকালে আফগান দূতাবাসের তত্ত্বাবধানে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে কাম এয়ারের একটি বিশেষ ফ্লাইটে নিজ দেশে ফিরে যান তারা।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন’র রেজিস্ট্রার ড. ডেভ ডোল্যান্ড বাংলানিউজকে জানান, করোনা সংক্রমণের কারণে ঝুঁকি এড়াতে আমাদের ১১০ আফগান শিক্ষার্থী নিজ দেশে ফিরে গেছেন।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হলে আবার তাদের ফিরিয়ে আনা হবে। এ সংক্রান্ত সব ব্যয়ভার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং আফগান সরকার বহন করছে।

২০০৮ সালে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন চট্টগ্রামে যাত্রা শুরু করে। এ অঞ্চলে এটিই প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান, যা আন্তর্জাতিক পর্যায়ে নারীদের শিক্ষা, নেতৃত্ব উন্নয়ন ও বিকাশে অবদান রাখছে।

বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, কম্বোডিয়া, ভিয়েতনাম, ভারত, আফগানিস্তান, ভুটানসহ বিশ্বের ১২টি দেশের প্রায় ৮০০ শিক্ষার্থী এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এ পড়াশোনা করছেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুন ০৬, ২০২০
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-06 18:04:31