ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোগী ভর্তি নিতে ক্লিনিক মালিকদের অনুরোধ ছাত্রলীগের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জুন ৪, ২০২০
রোগী ভর্তি নিতে ক্লিনিক মালিকদের অনুরোধ ছাত্রলীগের বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে রোগী ভর্তির অনুরোধ জানান ছাত্রলীগ নেতারা।

চট্টগ্রাম: বৈশ্বিক মহামারী করোনার এ দুঃসময়ে নগরের বেসরকারি হাসপাতাল, ক্লিনিকগুলোতে সরকারি নির্দেশনা অনুযায়ী রোগী ভর্তি নিতে অনুরোধ জানিয়েছে নগর ছাত্রলীগ।

বৃহস্পতিবার (০৪ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত জিইসি মোড়ের মেট্রোপলিটন ও এশিয়ান স্পেশালাইজড হসপিটাল পরিদর্শন করেন ছাত্রলীগের নেতারা। এ সময় তারা  সাধারণ রোগীদের সঙ্গে কথা বলে যোগাযোগ করেন হাসপাতাল মালিক ও ডাক্তারদের সঙ্গে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, সম্পাদক মণ্ডলীর সদস্য কাজী মাহমুদুল হাসান রনি, সাব্বির সাকির, সদস্য মাহমুদুর রশিদ বাবু, ছাত্রনেতা ইউসূফ আলী বিপ্লব উপস্থিত ছিলেন।

পরিদর্শনে তারা দেখেন এ দু’টি হাসপাতালের আইসিউতে চিকিৎসক নেই, আইসিউতে সিট খালি না থাকার কথা বলা হলেও মূলত আইসিউগুলোতে রোগীশূন্য।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বাংলানিউজকে বলেন, আমরা সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রামের বেসরকারি মেট্রোপলিটন ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল সরেজমিন পরিদর্শন করি। সাধারণ রোগীদের অভিযোগ, তাদের সিট খালি থাকা সত্ত্বেও রোগী ভর্তি নিচ্ছে না। আইসিইউ খালি দেখা গেছে।

আমরা দুইটি হাসপাতালকেই রোগী ভর্তি নিয়ে দুঃসময়ে মানুষের পাশে থাকার অনুরোধ জানিয়েছি। কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছেন। যদি তারা রোগী ভর্তি না করেন, স্বাস্থ্যসেবা না দেন তাহলে আমরা প্রশাসনের দ্বারস্থ হবো।

পর্যায়ক্রমে নগরের সব বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে রোগী ভর্তির বিষয়ে সরেজমিন খোঁজখবর নেবেন বলে জানান জাকারিয়া দস্তগীর।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুন ০৫, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।