ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বাসে তিনগুণ শ্রমিক পরিবহন, ৫০ হাজার টাকা জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুন ৩, ২০২০
বাসে তিনগুণ শ্রমিক পরিবহন, ৫০ হাজার টাকা জরিমানা চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: স্বাস্থ্যবিধি না মেনে যাত্রীবাহী বাসে আসনের তিনগুণ শ্রমিক পরিবহনের দায়ে সিইপিজেডের একজন কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩ জুন) বিকেলে নগরের আগ্রাবাদ চৌমুহনী এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার।

ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার বাংলানিউজকে জানান, আগ্রাবাদ এলাকায় অভিযান পরিচালনার সময় সিয়াম সুপিরিয়র লিমিটেড নামে একটি কারখানার শ্রমিকদের বহনকারী বাসে তল্লাশি করা হয়।

তিনি বলেন, ৩৪ আসনের ওই বাসে স্বাস্থ্যবিধি অনুযায়ী ১৭ জন শ্রমিক পরিবহনের কথা থাকলেও তা না মেনে আসনের প্রায় তিনগুণ- অর্থাৎ ৫০ জন শ্রমিক পরিবহন করা হচ্ছিলো।

‘চালক এবং শ্রমিকরা জানিয়েছেন, ঈদের পর কারখানা চালুর প্রথম কয়েকদিন স্বাস্থ্যবিধি মেনে শ্রমিক পরিবহন করা হলেও মালিক পক্ষের চাপে আজ তিনগুণ শ্রমিক পরিবহন করা হচ্ছে। ’

এই কারণে বাসটি আটক করে সিইপিজেডের ওই কারখানায় নিয়ে যাওয়া হয়। সেখানে মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার।

অভিযানে গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানায় ৩ জন চালককে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এমআর/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa