bangla news

করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ৮ চিকিৎসকসহ ২০৮ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০২ ১:১৯:৪৮ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আট চিকিৎসকসহ চট্টগ্রামে আরও ২০৮ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১৯১ জন । এইদিন চট্টগ্রামে বিভিন্ন হাসপাতালে করোনা পজেটিভ এবং উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (০১ জুন) কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের তিন ল্যাবে ৬৩১টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১২টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২৬১টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৫৩টি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজে ৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডিতে ৪৭ জন, চমেকে ১০১ জন, সিভাসুতে ৫৮ জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ২ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার ল্যাবসহ তিনটি ল্যাবে নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৪২ জনের। এদের মধ্যে ১৪২ জন চট্টগ্রাম নগর এবং ৬৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে, চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা ৪ জন এবং ২ জন নিজ বাসায় মৃত্যু বরণ করেছেন। এদের মধ্যে ৩ জন করোনা পজেটিভ এবং ৩ জন করোনা উপসর্গ দিয়ে মৃত্যুবরণ করেছেন। 

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, জুন ০২, ২০২০
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-02 01:19:48