ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

সাধারণ ছুটির সুযোগে বায়েজিদে পাহাড় কেটে ঘর তৈরি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০১ ০৫:৫৯:০০ পিএম
সাধারণ ছুটির সুযোগে বায়েজিদে পাহাড় কেটে ঘর তৈরি সাধারণ ছুটির সুযোগে বায়েজিদে পাহাড় কেটে ঘর তৈরি।

চট্টগ্রাম: করোনা ভাইরাসের কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময়ে গোপনে বায়েজিদে কাটা হয়েছে পাহাড়। বায়েজিদ থানাধীন জালালাবাদে কাটা হয়েছে এসব পাহাড়। তবে এসব পাহাড় কাটার বিষয়ে জানে না পরিবেশ অধিদফতর।

অভিযোগ রয়েছে, মো. আবু তৈয়ব নামে এক ব্যক্তি দখল করে গোপনে দীর্ঘদিন ধরে কেটে আসছেন এসব পাহাড়। মধ্যরাতে ও ভোরে এসব পাহাড় কাটা হয়।

বায়েজিদের আরেফিন নগর ও সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের মাঝামাঝি এসব পাহাড়ের অবস্থান।

অভিযোগ রয়েছে, বায়েজিদ থানা পুলিশের কয়েকজন সদস্য এসব পাহাড় দখল ও কাটার কাজে সহযোগিতা করে থাকেন। এ কারণে স্থানীয়রা প্রতিবাদও করেন না।

এসব পাহাড় কাটার ক্ষেত্রে নানা কৌশল অবলম্বন করা হয়েছে। পুরো পাহাড় একই দিনে কাটা হয়নি। তিন/চার দিন গ্যাপ রেখে রাতে কাটা হয়েছে। যাতে বুঝতে পারা না যায়।

স্থানীয় বাসিন্দা মুহাম্মদ মোরশেদ অভিযোগ করেন, বন্ধের মধ্যে রাতের বেলা নিয়মিত কাটা হয়েছে পাহাড়। আবু তৈয়ব নামে এক ব্যক্তি এসব পাহাড় কেটেছেন। পুরো পাহাড় এখনও কাটা শেষ হয়নি।

পাহাড়ের বিভিন্ন অংশে কেটে রাতে রাতে সেখানে টিনের ঘরও তৈরি করা হয়েছে যাতে বুঝা না যায়।

এ বিষয়ে জানতে অভিযুক্ত আবু তৈয়বের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী বাংলানিউজকে বলেন, বায়েজিদে পাহাড় কাটার বিষয়ে জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেবো আমরা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুন ০১, ২০২০
এসকে/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa