bangla news

অনলাইনে ৩ জুনের টিকিট, কালোবাজারিদের মাথায় হাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০১ ১১:১০:২৪ এএম
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম: এবার দ্বিতীয় ধাপে ৩ জুনের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। কাউন্টারের পরিবর্তে ৫টি ট্রেনের টিকিট মিলছে শুধু অনলাইনে। এতে কালোবাজারিরা পড়েছে বিপাকে।

রোববার (৩১ মে) প্রথম ধাপের সুবর্ণ, সোনার বাংলা ও উদয়ন এক্সপ্রেস ট্রেন চলাচল করে। এসব ট্রেনের টিকিটও অনলাইনে দেওয়া হয়। ৩ জুন চলবে সু্বর্ণ, সোনার বাংলা, উদয়ন, মেঘনা ও উপকূল এক্সপ্রেস ট্রেন। এসব ট্রেনের টিকিটও অনলাইনে দেওয়া শুরু হয়েছে।

রেলওয়ের কর্মকর্তারা জানান, অনলাইনে টিকিট বিক্রি হওয়ায় দুটি সুবিধা। স্ট্যান্ডিং টিকিট থাকছে না ও কালোবাজারিরা সুবিধা করতে পারবে না। কারণ অনলাইনে টিকিট কাটতে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন নাম্বার লাগে।

আগে কাউন্টারে টিকিট দেওয়ার সময় একটি সংঘবদ্ধ চক্র লাইনে একাধিক মানুষকে দাঁড় করিয়ে টিকিট কেটে নিতো। কিন্তু এখন সেই সুবিধা পাচ্ছে না তারা।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বাংলানিউজকে বলেন, অনলাইনে টিকিট বিক্রি হওয়ায় প্রায় শতভাগ দুর্নীতিমুক্ত হলো। কারণ কাউন্টারের মাধ্যমে যেভাবে দুর্নীতি করা যায়, তা অনলাইনে সম্ভব নয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বাংলানিউজকে বলেন, রোববার রাত থেকে ৩ জুনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এবারও প্রত্যেক ট্রেনে যাত্রী সংখ্যার অর্ধেক টিকিট বিক্রি হবে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুন ০১, ২০২০
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-01 11:10:24