ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাউজানে কাটা হচ্ছে পাহাড়, ঠিকাদারকে শুনানিতে হাজিরের নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, মে ৩১, ২০২০
রাউজানে কাটা হচ্ছে পাহাড়, ঠিকাদারকে শুনানিতে হাজিরের নোটিশ রাউজানে কাটা হচ্ছে পাহাড়

চট্টগ্রাম: রাউজান উপজেলার কদলপুর এলাকায় পাহাড় কেটে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে পাহাড় কাটার প্রমাণও পেয়েছেন। এ ঘটনায় সরকারি প্রতিষ্ঠান বন শিল্প উন্নয়ন করপোরেশন (বিএফআইডিসি) ও একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে ৮ জুন শুনানিতে হাজির হতে নোটিশ দিয়েছে পরিবেশ অধিদফতর।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক জমির উদ্দীনের নেতৃত্বে একটি টিম শনিবার (৩০ মে) কদলপুর এলাকায় পরিদর্শন করেন।

পরিদর্শনে পরিবেশ অধিদফতরের টিম দেখতে পায়, বন বিভাগের মালিকানাধীন পাহাড়ে রাবার বাগান করার জন্য লিজ নেয় বিএফআইডিসি।

অনুমতি ছাড়াই সেখানে পাহাড় কেটে রাস্তা তৈরি করছিল বিএফআইডিসি। রাস্তা নির্মাণের জন্য মাজেদা এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে দরপত্রের মাধ্যমে দায়িত্ব দেয় বিএফআইডিসি।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক জমির উদ্দীন বাংলানিউজকে বলেন, অনুমতি না নিয়ে পাহাড় কাটার অভিযোগ পেয়ে রাউজান কদলপুরে অভিযান চালানো হয়েছে। সেখানে পাহাড় কাটার প্রমাণ পেয়েছি আমরা। পাহাড় কাটার ঘটনায় সরকারি প্রতিষ্ঠান বন শিল্প উন্নয়ন করপোরেশন (বিএফআইডিসি) ও মাজেদা এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে ৮ জুন শুনানিতে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মে ৩১, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।