ঢাকা, শুক্রবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৬ আগস্ট ২০২১, ২৬ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

বাসের চালক মাস্ক না পরায় যাত্রীরা একজোট হয়ে মারধর!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ৩১, ২০২০
বাসের চালক মাস্ক না পরায় যাত্রীরা একজোট হয়ে মারধর! বাসের চালক মাস্ক না পরায় যাত্রীরা একজোট হয়ে মারধর!

চট্টগ্রাম: আগ্রাবাদে সিটি সার্ভিসের একটি বাসে অতিরিক্ত যাত্রী নেওয়ায় এবং চালক-হেল্পার মুখে মাস্ক না পরায় যাত্রীরা একজোট হয়ে মারধর করার পর কানে ধরে উঠবস করানোর ঘটনা ঘটেছে।

রোববার (৩১ মে) সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক একটি পেইজে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, আগ্রাবাদে বাসের হেল্পার অতিরিক্ত যাত্রী তোলার সময় বাসে থাকা অপর যাত্রীরা বাধা দেন।

এ নিয়ে হেল্পারের সঙ্গে যাত্রীদের কথাকাটাকাটি হয়। এছাড়া হেলপার ও চালক মুখে মাস্ক না পরায় যাত্রীরা আরও ক্ষিপ্ত হয়ে চালক ও হেলপারকে মারধর করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন বাস-মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল বাংলানিউজকে বলেন, আমরা সোমবার থেকে বাস চালাবো। আজকে আমাদের বাস চালানোর কোনো সিদ্ধান্ত ছিলো না। তবে কেউ কেউ চুরি করে সিটি বাস চালিয়েছে।

'স্বাস্থ্যবিধি না মানায় দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনাও ঘটেছে। আগ্রাবাদে বাসের এক চালক ও হেল্পারকে মারধর করার ঘটনা শুনেছি। তবে আমরা কালকে থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে বাস চালাবো। '

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমদ খান বাংলানিউজকে বলেন, আমরা পরিবহন মালিক সমিতির সঙ্গে বৈঠক করেছি। সোমবার থেকে বাস চালালে যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

'যেখানে সেখানে বাস দাঁড়ানো যাবে না, বাসের দরজা বন্ধ রাখতে হবে, নির্দিষ্ট স্টপেজে দাঁড়াতে হবে, এক সিট ফাঁকা রাখতে হবে, বাস জীবাণুমুক্ত করে যাতে গাড়ি চালায় সেজন্য সব নির্দেশনা দেওয়া হয়েছে। '

মোস্তাক আহমদ বলেন, সোমবার থেকে বাস চালানোর সিদ্ধান্ত হলেও কিছু কিছু বাস আজ চলেছে। আমরা দুপুর পর্যন্ত এরকম ১২টি বাস আটক করেছি। অনুমোদনহীন সিএনজি অটোরিকশাও আটক করেছি। আইন অমান্য করায় এসব বাসকে জরিমানাও করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মে ৩১,২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa