ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা রোগীর সংস্পর্শে এলেও যেতে হবে না আইসোলেশনে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, মে ৩১, ২০২০
করোনা রোগীর সংস্পর্শে এলেও যেতে হবে না আইসোলেশনে! ...

চট্টগ্রাম: কোনো চিকিৎসক করোনা পজেটিভ রোগীর সংস্পর্শে আসলে আইসোলেশনে থাকতে হবে না। এছাড়া কোনো সুরক্ষা সামগ্রী হাসপাতাল থেকে সরবরাহ করা হবে না।

শনিবার (৩০ মে) এমন সব নির্দেশনা দিয়ে জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

কলেজের অধ্যক্ষ ডা. শামীম হাসান স্বাক্ষরিত এ জরুরি বিজ্ঞপ্তিতে মোট পাঁচটি নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে প্রথম নির্দেশনায় বলা হয়েছে, যে সমস্ত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯ পজিটিভ হবেন কেবলমাত্র তারা ১০ দিনের আইসোলেশন বা হাসপাতালে অবস্থানের সুযোগ পাবেন।

এছাড়া দ্বিতীয় নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, যে সমস্ত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯ পজেটিভ রোগী সংস্পর্শে আসবেন তাদের কাউকে কোনো প্রকার আইসোলেশনে যেতে হবে না।

কেউ গিয়ে থাকলে তিনি অনুপস্থিত হিসাবে গণ্য হবেন।

তৃতীয় নির্দেশনায় বলা হয়, যে সমস্ত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯ পজিটিভ ব্যক্তির সাথে কোনো ফ্ল্যাট বা বাসায় অবস্থান করেন এবং ওই ফ্ল্যাট বা বাসা লকডাউন হলেও ওই সমস্ত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীকে লকডাউনের আওতার বাইরে ধরে নিয়ে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত হতে হবে।

তাছাড়া চতুর্থ নির্দেশনায় বলা হয়, সকল শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীকে অফিস সময়সূচী অনুযায়ী সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত কর্মস্থলে উপস্থিতি নিশ্চিত করতে হবে এবং পঞ্চম নম্বর নির্দেশনায়, কোনো সুরক্ষা সামগ্রী চমেক থেকে সরবরাহ করা হবে না বলে জানানো হয়।

এ বিষয়ে জানতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শামীম হাসানের সাথে একাধিকবার যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, মে ৩১, ২০২০
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।