ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: পূর্বকোণ পত্রিকার ছাপা সংস্করণ সাময়িক বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, মে ২৯, ২০২০
করোনা: পূর্বকোণ পত্রিকার ছাপা সংস্করণ সাময়িক বন্ধ

চট্টগ্রাম: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক কর্মচারীর মৃত্যু ও দুই সাংবাদিক করোনায় আক্রান্ত হওয়ার পর চট্টগ্রামের অন্যতম জনপ্রিয় দৈনিক পূর্বকোণ পত্রিকার ছাপা সংস্করণ সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে পত্রিকাটির অনলাইন ভার্সন চালু থাকবে।

শুক্রবার (২৯ মে) সকালে পূর্বকোণ পত্রিকার সম্পাদক ডা. রমিজ উদ্দিন এক খুদে বার্তায় এই সিদ্ধান্তের কথা জানান সহকর্মীদের।

সম্প্রতি পত্রিকাটির একজন জ্যেষ্ঠ সহ-সম্পাদক, একজন ফটোগ্রাফার এবং পূর্বকোণ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান নিউজ ফ্রন্টের অ্যাকাউন্টস বিভাগের একজন কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হন।

এর মধ্যে ২৫ মে অ্যাকাউন্টস বিভাগের ওই কর্মী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলে।

স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সাময়িকভাবে প্রকাশনা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে পূর্বকোণের জ্যেষ্ঠ প্রতিবেদক এবং পত্রিকাটির অনলাইন ইনচার্জ সাইফুল আলম বাংলানিউজকে বলেন, দেশে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর আমরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করছিলাম। এরপরও আমাদের দু্জন সহকর্মী আক্রান্ত হয়েছেন। পূর্বকোণের অঙ্গ প্রতিষ্ঠান নিউজ ফ্রন্টের হিসাববিভাগের একজন কর্মী করোনায় মারা যান।

‘তাই সবদিক বিবেচনা এবং অভ্যন্তরীণ নিরাপত্তাব্যবস্থা ঢেলে সাজানোর লক্ষ্যে প্রিন্ট ভার্সন সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এরই মধ্যে থার্মাল স্ক্যানার মেশিন এসে গেছে। স্বাস্থ্য সুরক্ষার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে খুব শিগগিরই আমরা মুদ্রণে ফিরছি। ’

তবে পত্রিকাটির অনলাইন সংস্করণ চালু থাকবে জানিয়ে তিনি বলেন, সম্পাদক মহোদয়ের পক্ষ থেকে পত্রিকাটির সকল সংবাদকর্মীকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। কারণ অনলাইন সংস্করণ চালু থাকবে।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, মে ২৯, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।