ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্তের জন্য আরও ৭৩০ শয্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মে ২৯, ২০২০
চট্টগ্রামে করোনা আক্রান্তের জন্য আরও ৭৩০ শয্যা বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: দেশের বাণিজ্যিক রাজধানী খ্যাত চট্টগ্রামে আরও ৬টি হাসপাতালে করোনা রোগীদের জন্য ৭৩০ শয্যার আইসোলেশন সেন্টার হচ্ছে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বাস্তবতার পরিপ্রেক্ষিতে  নগরে স্বাস্থ্য সেবাদানকারী অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে এসব শয্যা প্রস্তুত করা হচ্ছে। এর মধ্যে সিআরবি রেলওয়ে হাসপাতালকে ১৫০ শয্যা, হলিক্রিসেন্ট হাসপাতালকে ৮০ শয্যা, ভাটিয়ারীর বিএসবিএ হাসপাতালকে ১০০ শয্যা,  ইম্পেরয়িাল হাসপাতাল, আগ্রাবাদ সিটি হলে ৩০০ শয্যা ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে ১০০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার করা হচ্ছে।

শুক্রবার (২৯ মে) নতুন ছয়টি করোনা হাসপাতাল চালুর বিষয়ে সার্কিট হাউসে সমন্বয়  সভায় মেয়র এসব তথ্য জানান।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মজিবুল হক খান প্রমুখ।

মেয়র বলেন,  চিকিৎসা কেন্দ্র  বৃদ্ধির সঙ্গে সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ আমাদের জন্য  সহজ হয়ে উঠবে। শনিবার থেকে নগরীতে ৬টি করোনা টেস্টিং বুথ পুরোদমে চালু হতে যাচ্ছে। জামালখানের চট্টগ্রাম প্রেস ক্লাব, ফিরঙ্গি বাজার, ছোটপুল, বিবিরহাট, চান্দগাঁও এবং পতেঙ্গায় ব্র্যাকের সহায়তায় এসব বুথ বসানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মে ২৯, ২০২০
এআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।