bangla news

করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ২২৯ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৯ ১:১৬:৪৫ এএম
...

...

চট্টগ্রাম: করোনার নমুনা পরীক্ষায় চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ২২৯ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ১৮৫ জন চট্টগ্রাম নগরের এবং ৪৪ বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শুক্রবার (২৯ মে) রাত ১টার দিকে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামে মোট ৪৫৭ টি নমুনা পরীক্ষা করে ২২৯ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে বিআইটিআইডিতে ৮৪ টি নমুনা পরীক্ষা করে ৩৬ জন, চমেক ল্যাবে ২৪৫ টি নমুনা পরীক্ষা করে ১৩৯ জন এবং সিভাসুতে ১০৬টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের কোভিড-১৯ সংক্রমণ পাওয়া যায়। এছাড়া কক্সবাজার ল্যাবে করোনা পরীক্ষায় ১২ জনের করোনা পাওয়া যায়।

এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪২৯ জন। এছাড়া মৃত্যুবরণ করেছে ৬৭ জন, হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ১৯৭ জন।

এদিকে, চট্টগ্রামে করোনা পরীক্ষার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নতুন ল্যাব চালু হতে যাচ্ছে আগামী সোমবার থেকে। এটি চালু হলে আরও বেশি নমুনা পরীক্ষার সুযোগ সৃষ্টি চট্টগ্রামে। এখন পর্যন্ত চট্টগ্রামে চালু রয়েছে তিনটি ল্যাব।

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, মে ২৯, ২০২০
এমএম/এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-29 01:16:45