bangla news

বিআইটিআইডিতে ৩ দিন বন্ধ থাকবে নমুনা পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৮ ৯:১৩:৪২ পিএম
ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম: বিআইটিআইডির ল্যাব প্রধানসহ টেকনোলজিস্ট করোনা আক্রান্ত হওয়ায় করোনা ল্যাব জীবাণুমুক্ত করতে তিন দিন পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (২৮ মে) বিষয়টি নিশ্চিত করেছেন বিআইটিআইডি’র পরিচালক অধ্যাপক ডা. এম এ হাসান চৌধুরী।

তিনি বাংলানিউজকে বলেন, ল্যাব প্রধান অধ্যাপক ডা. শাকিল আহমদসহ টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত হওয়ায় আপাতত ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত নমুনা পরীক্ষা বন্ধ থাকবে।

এর আগে বৃহস্পতিবার (২৮ মে) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর স্বাক্ষরিত এক নোটিশে জানানো হয়, বিআইটিআইডির ল্যাব প্রধান ডাক্তার শাকিল আহমদ ও মেডিক্যাল টেকনোলজিস্ট মুক্তা রানী ভৌমিক করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন।

এই অবস্থায় ল্যাব জীবাণুমুক্ত করার লক্ষ্যে আগামী ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত তিনদিন করোনা টেস্টের কার্যক্রম স্থগিত থাকবে। সোমবার (১ জুন) থেকে যথারীতি করোনা টেস্ট চালু হবে।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ থেকে চট্টগ্রামের ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) করোনার নমুনা পরীক্ষা শুরু হয়।

বর্তমানে দুটি পিসিআর মেশিনে প্রতিদিন দুইশ থেকে আড়াইশ নমুনা পরীক্ষা করা হয় এখানে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ২৮, ২০২০
এমএম/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-28 21:13:42