ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে নিরাপদ দূরত্বের জন্য গোল চিহ্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২৮-০৫ ০৭:০৬:৪১ পিএম
চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে নিরাপদ দূরত্বের জন্য গোল চিহ্ন রেলওয়ে স্টেশনে নিরাপদ দূরত্বের জন্য গোল চিহ্ন।

চট্টগ্রাম: চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের প্লাটফরমে ট্রেনে ওঠার এবং টিকিট কাউন্টারের সামনে স্বাস্থ্যবিধি মেনে দাঁড়ানোর জন্য তিন ফুট দূরত্বে অবস্থান নিশ্চিত করতে গোল বৃত্ত চিহ্ন দেওয়া হচ্ছে।

বৃহস্পতাবার (২৮ মে) বিকেল সাড়ে ৫টায় রেলওয়ে স্টেশনে গিয়ে গোল বৃত্ত চিহ্ন আঁকতে দেখা গেছে।

রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তারা জানান, ৩১ মে থেকে কয়েকটি আন্তঃনগর ট্রেন চালু করা হবে।

তাই প্রস্তুতি হিসেবে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের প্লাটফরমে তিন ফুট দূরত্বে অবস্থান নিশ্চিত করতে গোল বৃত্ত চিহ্ন দেওয়া হচ্ছে।

এ বিষয় পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী বাংলানিউজকে বলেন, স্টেশনে আসা যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে প্লাটফরম ও টিকিট কাউন্টারের সামনে গোল চিহ্নের ব্যবস্থা করা হয়েছে।

এ ছাড়া যাত্রীরা কিভাবে টিকিট নেবেন, কিভাবে স্টেশনে ঢুকবেন, কিভাবে ট্রেনে উঠবেন- এসব কিছুর জন্য প্রস্তুতিও নেওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতাবার দুপুরে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ভিআইপি কক্ষে ৩১ মে থেকে যাত্রীবাহী ট্রেন চালানোর লক্ষে প্রস্তুতি সভা করেন রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মকর্তারা।

প্রস্তুতি সভায় ট্রেনের টিকিট বিক্রির সময় যাতে স্টেশনে নিরাপদ দূরত্ব বজায় থাকে সেজন্য গোল চিহ্ন দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব রকমের নির্দেশনা যাতে বজায় থাকে সেটি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২৮, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa