ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, মে ২৮, ২০২০
করোনা রোগীর জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স মানবাধিকার কমিশনের ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: করোনাকালে সাধারণ রোগীদের পর এবার করোনা সন্ধিগ্ধ বা আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুল্যান্স সার্ভিস চালু করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল। প্রাথমিকভাবে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় এ সেবা দেওয়া হচ্ছে।

সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত ফোন করে এ সুবিধা নিতে পারবেন সংশ্লিষ্টরা। অ্যাম্বুলেন্স সেবা পেতে ফোন করতে হবে ০১৭১৮-২১৮৪১৫, ০১৭১২-৮২৩৭২১, ০১৮১৭-২৬২১৬০, ০১৫১৯-৭০২০২০ ও ০১৮২৩-৩৫৪০৪৪ নম্বরে।

সম্প্রতি চট্টগ্রামে করোনা আক্রান্তের হার বেড়ে যাওয়ায় রোগীদের পরীক্ষা-নিরীক্ষা, হাসপাতালে ভর্তির সুবিধার্থে কমিশনের বৃহত্তর চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি ও রোটারিয়ান আমিনুল হক বাবু এ সেবা কার্যক্রম চালু করেছেন।

বুধবার (২৭ মে) দুপুরে করোনা আক্রান্ত একজন রোগীকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে পৌঁছে দেওয়ার মাধ্যমে শুরু হয় এ সেবা কার্যক্রম।

আমিনুল হক বাবু বাংলানিউজকে বলেন, এতদিন আমরা মুমূর্ষু রোগীদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দিয়ে এসেছি। সম্প্রতি করোনা রোগী পরিবহনে নগরবাসীর সংকট লাঘবে করোনা আক্রান্ত ও করোনা সন্দেহভাজনদের জন্য এ সেবা শুরু করেছি। প্রথম দিন তিনজন রোগীকে এ সেবা দেওয়া হয়েছে। একজনকে আকবরশাহ থেকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, একজনকে আগ্রাবাদ চৌমুহনী থেকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, অপর জনকে নাসিরাবাদ বালিকা উচ্চ বিদ্যালয় এলাকা থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পৌঁছে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, মে ২৮, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad