ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

১২টি করোনা টেস্টিং বুথ বসানোর উদ্যোগ মেয়র নাছিরের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মে ২৭, ২০২০
১২টি করোনা টেস্টিং বুথ বসানোর উদ্যোগ মেয়র নাছিরের ফাইল ছবি

চট্টগ্রাম: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ঢাকা, নারায়ণগঞ্জের পর বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে দ্রুত ছড়িয়ে পড়ায় নগরের বিভিন্ন স্পটে ১২টি টেস্টিং বুথ স্থাপনের উদ্যোগ নিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (২৭ মে) চট্টগ্রাম সার্কিট হাউসে বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে ব্র্যাক বাংলাদেশ'র সহায়তায় এসব বুথ স্থাপনের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে।

মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কয়েক দিন ধরে এ ব্যাপারে আলোচনা হচ্ছিলো। আজ চূড়ান্ত হয়েছে। কাল বৃহস্পতিবার টেস্টিং বুথের স্পট পরিদর্শন করা হবে। ২-৩ দিনের মধ্যে বুথ রেডি হয়ে যাবে আশা করি।

চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী এসব বুথের নমুনা সংগ্রহ, পরীক্ষার বিষয় সমন্বয় করবেন বলে জানান তিনি।

টেস্টিং বুথের প্রাথমিক স্পটগুলো হচ্ছে- কাট্টলী মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতাল, আন্দরকিল্লা চসিক পুরাতন নগর ভবন, চট্টগ্রাম প্রেস ক্লাব, মেমন টু হাসপাতাল, অক্সিজেন আবদুর রহিম দাতব্য চিকিৎসালয় ও বন্দরটিলা মাতৃসদন হাসপাতাল।

এগুলো চালু হলে করোনা সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন রোগীরা নমুনা প্রদান করে সহজে পরীক্ষা সহায়তা পাবেন।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ায় নগরের বিভিন্ন স্পটে ১২টি টেস্টিং বুথ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি জানান, প্রাথমিকভাবে ৬টি বুথে আগামী সপ্তাহ থেকে দিনে বুথ প্রতি ৩০টি করে ১৮০টি নমুনা সংগ্রহ করা হবে। ল্যাবে নমুনা পরীক্ষার পরিমাণ বাড়লে বাকি ৬টি বুথেও নমুনা সংগ্রহ শুরু করবো আমরা।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, মে ২৭, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa