bangla news

করোনা ল্যাবের প্রধানসহ ৯৮ জনের করোনা পজেটিভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৭ ১:৫৬:০৩ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক এবং করোনা ল্যাবের প্রধান অধ্যাপক ডা. শাকিল আহমদসহ চট্টগ্রামে নতুন করে আরও ৯৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৬ মে) দিনগত রাত ১টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামের তিনটি এবং কক্সবাজার ল্যাবে মোট ৫০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডিতে ৩৩১টি, সিভাসুতে ১০০টি, চমেক ল্যাবে ৬৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এসব নমুনা পরীক্ষা করে মোট ১০১ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। যার মধ্যে বিআইটিআইডি, চমেক, সিভাসু ও কক্সবাজার ল্যাবে যথাক্রমে ৫১, ৪৬, ৩, ১ জন শনাক্ত হয়। এদের মধ্যে তিনজনের দ্বিতীয় বার করোনা পরীক্ষা হলে পুনরায় পজেটিভ আসে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে দুই জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন জেনারেল হাসপাতাল এবং অন্যজন চমেক হাসপাতালে মৃত্যুবরণ করনে।

এছাড়া করোনায় আক্রান্ত চট্টগ্রাম সিটি করপোরেশনের এক কাউন্সিলর ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

প্রসঙ্গত এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত ১ হাজার ৯৮৫ জন। মৃত্যুবরণ করেছেন ৭১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮২ জন।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, মে ২৭, ২০২০
এমএম/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-27 01:56:03