ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনার চিকিৎসায় যুক্ত হচ্ছে ইম্পেরিয়াল-ইউএসটিসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মে ২৬, ২০২০
চট্টগ্রামে করোনার চিকিৎসায় যুক্ত হচ্ছে ইম্পেরিয়াল-ইউএসটিসি ফাইল ছবি

চট্টগ্রাম: নগরের খুলশী এলাকার বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে (ইউএসটিসি) করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহারের জন্য অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

মঙ্গলবার (২৬ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এ অনুমতি দেওয়া হয়।

এতে বলা হয়, 'চট্টগ্রাম জেলায় কোভিড-১৯ সংক্রমিত রোগী আশঙ্কাজনকহারে ক্রমাগত বৃদ্ধি অব্যাহত আছে।

'সংক্রমিত কোভিড-১৯ রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে জননিরাপত্তা বিভাগ এবং জেলা প্রশাসক, চট্টগ্রাম থেকে ইম্পেরিয়াল হাসপাতাল এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে বিশেষায়িত কোভিড-১৯ হাসপাতাল ঘোষণার জন্য অনুরোধ করা হয়েছে। '

'করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি বিবেচনায় চট্টগ্রাম মহানগরে অবস্থিত ইম্পেরিয়াল হাসপাতাল এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ঘোষণা করা হলো।

'এক্ষণে চট্টগ্রাম মহানগরের ইম্পেরিয়াল হাসপাতাল এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল হিসেবে গ্রহণ ও পরিচালনার কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। '

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বাংলানিউজকে বলেন, চট্টগ্রামে রোগী বাড়তে থাকায় বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে করোনা রোগের চিকিৎসার অনুমতি চেয়ে স্বাস্থ্য অধিদফতরে চিঠি দেয়া হয়।

এর প্রেক্ষিতে আজ (মঙ্গলবার) স্বাস্থ্য অধিদফতর থেকে নির্দেশনা জারি করা হয়েছে। তবে হাসপাতাল দুটি করোনা রোগীদের চিকিৎসায় প্রস্তুত করতে কিছুটা সময় তো লাগবেই।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মে ২৬,২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।