bangla news

ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৬ ৬:১৭:১৩ পিএম
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা।

ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা।

চট্টগ্রাম: সাধারণ মানুষ যখন আপন জনকে নিয়ে ঘরে বসে ঈদ উদযাপন করছেন ঠিক তখন করোনা ভাইরাসের দুর্দিনে জীবনের ঝুঁকি নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যদের ঈদ কেটেছে রাস্তায় দাঁড়িয়ে জনগণের নিরাপত্তা দিয়ে।

ঈদের দিন সকাল থেকে সকল মসজিদে জীবাণুনাশক ওষুধ ছিটানো নিশ্চিতের পাশাপাশি মুসল্লিদের সামাজিক দূরত্ব নিশ্চিত করা, নামায শেষে সবাইকে ঘরমুখো করাসহ নানা কাজে নিয়োজিত ছিলেন পুলিশ সদস্যরা।

ঈদ উপলক্ষে প্রায় ১০০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, পথশিশুদের মাঝে ঈদ সালামি বিতরণ, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের খোঁজ-খবর রাখা, ডোর টু ডোর সার্ভিসের মাধ্যমে মানুষের বাজার করে দেওয়া, হ্যালো ডাক্তারের মাধ্যমে টেলিমেডিসিন সেবা সচল রাখা, বিনোদন পার্কে দর্শনার্থীদের জামায়েত ঠেকানো, এক এলাকার মানুষ অন্য এলাকায় যাওয়া ঠেকানো, ব্যাংক-বীমা আর্থিক প্রতিষ্ঠানসহ জনশুন্য মার্কেটগুলোর নিরাপত্তা নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে কিনা ইত্যাদি মানবিক ও পেশাগত কাজেই ঈদের আনন্দ উপভোগ করেছেন সিএমপি'র বিভিন্ন বিভাগের পুলিশ সদস্যরা।

ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা।

ঈদের দিন হাসপাতাল থেকে পালানো এক রোগীকে দুই ঘণ্টার চেষ্টায় উদ্ধার করে ফের হাসপাতালে পাঠিয়েছেন কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) সজল দাশসহ পুলিশ সদস্যরা।

নগরের প্রত্যেকটি থানার অফিসার ইনচার্জরা ঈদের নামাজে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করার কাজে ছিলেন ব্যস্ত। করোনা রোগী অথবা তার স্বজনরা অবাধে ঘুরাফেরার অসংখ্য অভিযোগ মুঠোফোনে পেয়ে সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করেছেন তারা।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, করোনায় ফোকাস থাকলেও আগের গতিতেই চলছে নিয়মিত কার্যক্রম। সকল থানায় আসামি গ্রেফতারসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধমূলক অপারেশনাল কাজ অব্যাহত ছিল।

তিনি বলেন, পর্যটন স্পট সমূহে জনসমাগম বন্ধ রাখতে নিয়োজিত ছিল বিশেষ টিম। সিটি গেইট ও মইজ্জারটেকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশের চেকপোস্ট ছিল নজর কাড়ার মতো।

এছাড়া স্পেশাল ব্রাঞ্চ, কাউন্টার টেরোরিজম ও মহানগর গোয়েন্দা বিভাগের বিভিন্ন অফিসার ফোর্স নগরের বিভিন্ন এলাকায় ছিলেন গোয়েন্দা তথ্য সংগ্রহের কাজে ব্যস্ত।

করোনা ভাইরাসের এই মহামারীতে জনগণকে নিরাপত্তা দিতে গিয়ে, জনগণের সেবা করতে গিয়ে ইতোমধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের শতাধিক পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী করোনা ভাইরাসে।

পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সিএমপির ২ জন পুলিশ সদস্য। তবু থেমে নেই সিএমপির সদস্যরা। ভয় কে জয় করে ঈদের দিনে রাস্তায় কাটিয়েছেন তারা। এতেই ঈদের আনন্দ খুঁজে পেয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ২৬, ২০২০
এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-26 18:17:13