bangla news

ছুটি নেই করোনা ল্যাবে নিয়োজিতদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৬ ১২:২৩:৪৭ পিএম
ছুটি নেই করোনা ল্যাবে নিয়োজিতদের

ছুটি নেই করোনা ল্যাবে নিয়োজিতদের

চট্টগ্রাম: সবাই যখন ঘরে বসে ঈদের আনন্দ উপভোগ করছে, তখনও কিছু মানুষ কাজ করছেন করোনা ল্যাবে। ঈদের পরের দিনও তারা ব্যস্ত করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায়।

একদিন পরীক্ষার কাজ না করলে নমুনা জট তৈরি হতে পারে, তাই পরিবার নিয়ে সময় কাটানো বাদ দিয়ে অন্যের পরিবারকে চিকিৎসার সমাধান দিতে লড়াই করছেন তারা। তবে এতে কোনো অভিযোগ নেই তাদের।

কথা হয় বিআইটিআইডি মাইক্রোবায়োলজি বিভাগের সমন্বয়ক অধ্যাপক ডা. শাকিল আহমেদ এর সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, ল্যাবে বিশেষজ্ঞ ও টেকনোলজিস্ট সবাই কাজ করছি। আমাদের চেষ্টা রয়েছে, বেশি সংখ্যক নমুনা পরীক্ষা করে রোগী চিহ্নিত করা। এই কাজেই আমাদের ঈদ।

অন্যদিকে, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আবুল কালাম বাংলানিউজকে বলেন, প্রতিদিনই ২শ থেকে আড়াইশ নমুনা পরীক্ষা করছি। এই ঈদে নিজেদের পরিবার পরিজনকে দূরে রেখে ল্যাবে রয়েছি, যাতে রোগ শনাক্ত করতে পারি। একটু খারাপ লাগলেও কোনভাবে দায়িত্ব এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। সবার প্রতি অনুরোধ থাকবে, বাসায় থেকে ঈদ পালন করবেন।

প্রসঙ্গত, গতকাল ঈদের দিনেও ৩৮০টি নমুনা পরীক্ষা করা হয় চট্টগ্রামে। এরমধ্যে ১৭৯ জন রোগী নতুন শনাক্ত হয়।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘন্টা, মে ২৬, ২০২০
এমএম/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-26 12:23:47