bangla news

ফারাজের মাসব্যাপী সেহরি বিতরণ কার্যক্রমের সমাপ্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৪ ১১:১৪:০৬ পিএম
ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম: করোনা পরিস্থিতিতে চট্টগ্রামে অন্যতম একটি আলোচিত কার্যক্রম ছিল পবিত্র রমজান মাস জুড়ে করোনা যুদ্ধের ফ্রন্টলাইনে থাকা প্রায় ২ হাজার ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সাধারণ মানুষের মাঝে প্রতিদিন সেহরি বিতরণ কার্যক্রম।

লকডাউনের এই কঠিন সময়ে দুঃসাহসী এ কার্যক্রমের উদ্যোগ নেন চট্টগ্রামের রাউজানের সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী।

গত ২৪ এপ্রিল থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলেছে রমজান মাসব্যাপী। শনিবার (২৩ মে) রাতে এই বিশাল কার্যক্রমের সমাপ্তি ঘটে। এই সময়ে প্রায় ৬০ হাজার মানুষের জন্য সেহরির খাবার সরবরাহ করা হয়েছে।

রাউজান উপজেলা সদরের একটি কমিউনিটি সেন্টারের রান্নাঘরে প্রস্তুতকৃত এসব খাবার বিতরণের জন্য ১০ জন বাবুর্চি ও ৩০ জন স্বেচ্ছাসেবীর সমন্বয়ে গঠন করা হয় একটি বিশেষ টিম।

রাউজানবাসীর ব্যবস্থাপনায় ও সেন্ট্রাল বয়েজ অব রাউজানের তত্ত্বাবধানে এই কার্যক্রমে সার্বিক সহযোগিতা করে রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।

গত ৩০ দিনে রান্না করা খাবারগুলো চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, বিআইটিআইডি, ফিল্ড হাসপাতাল, সাউদার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, মেমন মাতৃসদন ইউনিট-১/ইউনিট-২, মমতা মাতৃসদন হাসপাতাল, রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেকে মেমোরিয়াল হাসপাতালসহ চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে দায়িত্বরত ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। পাশাপাশি রাস্তায় দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও দেওয়া হয় এসব খাবার।

সেহরি সরবরাহ কার্যক্রমের সমন্বয়ক ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এসএএম হোসাইন ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন, করোনার কারণে সারাদেশ আজ থমকে আছে। এই যুদ্ধের সম্মুখ যোদ্ধা ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের জন্য ফারাজ করিম চৌধুরী যেভাবে এগিয়ে এসেছেন তা অন্যান্য রাজনীতিবিদদের জন্য অনুকরণীয়। সফলভাবে আমরা এই কর্মযজ্ঞটি শেষ করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, মে ২৪, ২০২০
টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-24 23:14:06