ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কারাগারে ঈদ: বাসা থেকে আসবে না খাবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, মে ২৪, ২০২০
কারাগারে ঈদ: বাসা থেকে আসবে না খাবার ফাইল ফটো

চট্টগ্রাম: সোমবার পবিত্র ঈদুল ফিতর। ঈদে কারাগারে থাকা বন্দিদের জন্য পরিবারের সদস্যরা বাসা থেকে তৈরি করে নিয়ে আসতেন খাবার। কিন্তু এবার করোনার কারণে তা বাতিল করা হয়েছে।বন্দিদের জন্য ঈদে বাসা থেকে আসবে না কোনো খাবার।

তবে ঈদ উপলক্ষে প্রতিবারের মতো এবারও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ বন্দিদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেছে।

সকালে বন্দিদের জন্য খাবার মেন্যুতে রাখা হয়েছে মুড়ি ও পায়েস, দুপুরে রাখা হয়েছে গরু ও খাসির মাংস, পোলাও, সালাদ এবং রাতে রাখা হয়েছে ভাত, মাছ, আলুর দম, সালাদ ও পান-সুপারি।

এছাড়া কোমল পানীয় দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

করোনার কারণে ঈদের দিন স্বাস্থ্যবিধি মেনে কারাগারে অনুষ্ঠিত হবে ঈদের জামাত।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি ধারণক্ষমতা ১ হাজার ৮৫৩ জন। তবে শুক্রবার (২২ মে) পর্যন্ত কারাগারে বন্দি ছিলো ৬ হাজার ৯১৭ জন।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন বাংলানিউজকে বলেন, করোনার কারণে ঈদে বন্দিদের জন্য বাসা থেকে খাবার আনতে নিষেধ করা হয়েছে। কারাগার কর্তৃপক্ষ প্রতিবারের মতো এবারও বিশেষ খাবারের ব্যবস্থা করেছে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। কারাবন্দিরা  স্বজনদের সঙ্গে কারাগারের মোবাইল ফোন থেকে কথা বলতে পারবেন বলেও জানান সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ২৪, ২০২০
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad