bangla news

নকল পিপিই-স্যানিটাইজার-মাস্ক জব্দ, বিক্রেতাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৩ ১০:৩২:১৭ পিএম
চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের আন্দরকিল্লা ও হাজারী গলি এলাকায় অভিযান চালিয়ে নকল পিপিই, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিক্রির দায়ে ৫ প্রতিষ্ঠানকে ৮২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৩ মে) দুপুরে ওষুধ প্রশাসন অধিদফতরের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

অভিযানে অংশ নেন ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক হোসাইন মো. ইমরান।

অভিযানে প্রায় ২০০ বোতল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল স্যানিটাইজার, ৫০ পিস নকল পিপিই, ৩০ বক্স নকল মাস্ক ও ফিজিসিয়ান স্যাম্পলসহ বিপুল পরিমাণ অবৈধ ওষুধ জব্দ করা হয়।

এসব নকল সুরক্ষা সামগ্রী ও অবৈধ ওষুধ বিক্রির দায়ে আন্দরকিল্লার তাজ ট্রেডার্সকে ৫০ হাজার ও রাউজান ফার্মেসিকে ২ হাজার এবং হাজারী গলির রতন ফার্মেসি, এলাজ ফার্মেসি ও শামস ফার্মেসিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয় বলে বাংলানিউজকে জানান সহকারী পরিচালক হোসাইন মো. ইমরান।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বাংলানিউজকে জানান, নগরের খলিফাপট্টি এবং কালুরঘাট এলাকায় নকল পিপিই-স্যানিটাইজার-মাস্ক উৎপাদন করে বিক্রি করছিলো তাজ ট্রেডার্স। এসব সুরক্ষা সামগ্রী তৈরিতে ওষুধ প্রশাসন অধিদফতরের সনদ ছিলো না তাদের।

তিনি বলেন, অভিযান শুরুর সঙ্গে সঙ্গে হাজারী গলির দোকানিরা ফার্মেসি বন্ধ করে পালিয়ে যায়। তিনটি ফার্মেসিতে নকল পিপিই-স্যানিটাইজার-মাস্ক এবং ফিজসিয়ান স্যাম্পলের ওষুধ বিক্রি করায় জরিমানা করা হয়। নকল সুরক্ষা সামগ্রী ধ্বংস করা হয়।

অভিযানে সেনাবাহিনী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, মে ২৩, ২০২০
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-23 22:32:17