ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চবির ১০০ শিক্ষার্থীকে ছাত্রলীগের অর্থ সহায়তা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, মে ২২, ২০২০
চবির ১০০ শিক্ষার্থীকে ছাত্রলীগের অর্থ সহায়তা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একশ জন অসচ্ছল শিক্ষার্থীকে আর্থিক সহায়তা দিয়েছে শাখা ছাত্রলীগ। এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের পক্ষ থেকে ছাত্রলীগের বিজয় গ্রুপ এ সহায়তা প্রদান করে।

চবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বাংলানিউজকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে উচ্চবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের পাশাপাশি নিম্নবিত্ত এবং অসহায় পরিবারের সন্তানরাও পড়তে আসে। কিছু শিক্ষার্থী টিউশন করে নিজের খরচ চালায়।

পার্টটাইম চাকরি করে অনেকে পরিবারকেও সহযোগিতা করে। করোনা পরিস্থিতিতে এসব শিক্ষার্থীরা অসহায় হয়ে পড়েছে’।

তিনি বলেন, এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের পক্ষ থেকে আমরা এমন ১০০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছি৷ এদের মধ্যে যাদের বেশি অর্থ প্রয়োজন তাদের ৪ হাজার টাকা, বাকীদের ১ থেকে ২ হাজার টাকা করে সহযোগিতা করেছি।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক জাহেদুল আওয়াল বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে পড়ুয়া অসচ্ছল শিক্ষার্থীদের মধ্যে যারা যোগাযোগ করেছেন তাদেরকে এ অর্থ সহায়তা দেওয়া হয়েছে। তাদের আর্থিক অবস্থার বিষয়টি যাচাই করে অগ্রাধিকারের ভিত্তিতে ১০০ জনের তালিকা করা হয়। এর বাইরে ছাত্রলীগের মধ্যে যারা অসচ্ছল পরিবারের সন্তান রয়েছে, তাদেরও সহায়তা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, মে ২২, ২০২০
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa