bangla news

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হবে করোনা পরীক্ষা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২১ ১০:৩১:২২ পিএম
...

...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জীব বিজ্ঞান অনুষদের সেন্ট্রাল বায়োলজিক্যাল রিসার্চ ল্যাবরেটরিতে করোনা আক্রান্ত ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য বায়োসেইফটি লেভেল-২ মানের ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। ল্যাবটি চালু হলে দিনে ৩০০ থেকে ৪০০ নমুনা পরীক্ষা করা যাবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

সরকারের সংশ্লিষ্ট দফতরের অনুমোদন পেলে আগামী কয়েকদিনের মধ্যেই এ ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা শুরু করা হবে বলে জানিয়েছেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে চবি উপাচার্যের নিকট ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস (ইফেসকু) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ল্যাবটির পরীক্ষক ও সহকারীদের জন্য সুরক্ষা সামগ্রী দেওয়া হয়।

এসময় ইফেসকু'র যুগ্ম সাধারণ সম্পাদক আলী মাহবুব, চবি জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল-ফোরকান, চবি প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান, উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক ড. লায়লা খালেদা আঁখি, প্রভাষক জিবরান আলম, বিভাগের এমফিল গবেষক অমিত দত্ত, ইফেসকু'র কার্যকরী সদস্য তানজিম আরিফ ও চবি চীফ ইঞ্জিনিয়ার আবু সায়েদ হোসেন উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. শিরীণ আখতার চবিতে নবপ্রতিষ্ঠিত এ ল্যাবে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির নমুনা সনাক্তকরণের কাজে পরীক্ষক ও সহকারীদের জন্য সুরক্ষা সামগ্রী দেওয়ায় ইফেসকু এলামনাই এসোসিয়েশনকে ধন্যবাদ জানান।

তিনি দেশ-জাতির যে কোন ক্রান্তিকালে মানবতার সেবায় এগিয়ে আসার জন্য এ সংগঠনের পাশাপাশি দেশের ধনঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান। পরে উপাচার্য চবি জীব বিজ্ঞান অনুষদে ল্যাবটি পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, মে ২১, ২০২০
এমএ/এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-21 22:31:22